খেলাধুলা

পাকিস্তানের নির্বাচক হলেন আলিম দার

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হলেন সময়ের আলোচিত ও বিখ্যাত আম্পায়ার আলিম দার। তার সঙ্গে নির্বাচক প্যানেলে যুক্ত হচ্ছেন সাবেক ক্রিকেটার আকিব জাভেদ ও সাবেক অধিনায়ক আজহার আলিও।

Advertisement

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজের খবরে আগেই এসব তথ্য জানা গেছে। আজ শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাদের নিয়োগের ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

১০ দিন আগে পাকিস্তানের নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন মোহাম্মদ ইউসুফ। এরপরই নির্বাচক প্যানেলকে ঢেলে সাজানোর জন্য উদ্যোগী হয় পিসিবি।

আগে থেকেই নির্বাচক প্যানেলে ছিলেন সাবেক ডানহাতি ব্যাটাা আসাদ শফিক। পিসিবির নতুন পরিকল্পনায়ও নির্বাচক প্যানেলে থাকছেন তিনি।

Advertisement

পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি গঠিত হবে অধিনায়ক, হেড কোচ ও ভোটের অধিকার বিহীন পাঁচজন সদস্য। এই কমিটির ডাটা অ্যানালিস্টের দায়িত্ব পালন করবেন হাসান চিমা। অন্যান্য গুরু দায়িত্বে থাকবেন জাভেদ।

এদিকে আলিম দারকে নির্বাচক প্যানেলে দেখে অবাক হয়েছেন অনেকেই। কয়েকদিন আগে আম্পায়ারিং ক্যারিয়ার থেকে অবসর ঘোষণা দেওয়া এই ক্রিকেটারের এখন বিশ্রাম থাকার কথা। সেখানে কিনা তিনি হয়েছেন ভাঙাচোরা পাকিস্তান দলের নির্বাচক। দলের কঠিন সময়ে এই দায়িত্ব সামলাতে পারবেন কিনা আলিম দার, সেই প্রশ্ন তুলেছেন পাকিস্তানের ক্রিকেটভক্তরা।

নতুন নির্বাচক প্যানেলের সামনে অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ। কারণ, পাকিস্তান ক্রিকেটের অবস্থা এখন অত্যন্ত করুণ। দিনদিনই তাদের অবনতি হচ্ছে। সর্বশেষ শুক্রবার মুলতান টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস ব্যবধানে হেরেছে পাকিস্তান। এ নিয়ে টানা ৬ টেস্টে হারলো শান মাসুদের দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা বলের সিরিজ নতুন কমিটির প্রথম অ্যাসাইনমেন্ট। আগামী সপ্তাহে এই সিরিজের সূচি ঘোষণা করা হবে।

Advertisement

এমএইচ/এএসএম