দেশজুড়ে

নওগাঁয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজারে অভিযান, ৭ ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টাস্কফোর্স। শুক্রবার (১১ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে শহরের পৌর বাজারে এ অভিযান চালানো হয়।

Advertisement

এসময় সবজি, চাল, মাছ, ডিম, মুরগি ও মাংসের বাজার তদারকি করা হয়। এরমধ্যে মূল্য তালিকা না টানানো, এবং সংরক্ষণ না করার অপরাধে সাত ব্যবসায়ীকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে অভিযানের খবর পেয়ে তড়িঘড়ি করে মূল্য তালিকা টানাতে ব্যস্ত হয়ে পড়তে দেখা যায় অনেক ব্যবসায়ীকে। কেউ আবার দোকান থেকে সটকে পড়েন।

এসময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয়, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ড. বায়েজিদ আলম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ, দুজন শিক্ষার্থী প্রতিনিধিসহ টাস্কফোর্সের অন্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Advertisement

নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, বর্তমান প্রেক্ষাপটে একটি মহল বাজার অস্থিতিশীল করে জনসাধারণের জীবনকে দুর্বিষহ করে তোলার চেষ্টা করছে। প্রথম দিনে পৌর বাজার ঘুরে বেশিরভাগ দোকানেই অসঙ্গতি পাওয়া গেছে। বেশ কিছু দোকানে মূল্য তালিকা টানানো ছিল না। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চারটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা এবং মোবাইল কোর্ট আইনে তিনটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

জেডএইচ/জিকেএস