জাতীয়

সারাদেশে কিছু জায়গায় বৃষ্টি হতে পারে

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। এই অবস্থায় সারাদেশে বৃষ্টিপাত কমে গেছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও দেশের তিনটি বিভাগই ছিল বৃষ্টিহীন। বাকি পাঁচ বিভাগের কিছু জায়গায় হালকা বৃষ্টি হয়েছে।

Advertisement

আজ শুক্রবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় দেশের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আরও পড়ুন বন্যার পানি কমলেও বাড়ছে দুর্ভোগ

সংস্থাটি জানায়, আজ সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এসময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক জানান, দেশে বৃষ্টিপাত একদম কমে গেছে। যেহেতু মৌসুমি বায়ু বিদায় নেয়নি, তাই দু-এক জায়গায় বিচ্ছিন্নভাবে বৃষ্টি হচ্ছে। এই দুইদিন এই অবস্থা থাকবে। এসময় তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে। এই সপ্তাহের শেষের দিকে মৌসুমি বায়ু বিদায় নেবে, এরপর আকাশ মেঘলা থাকতে পারে। দেশের দু-একটি স্থানে হালকা বৃষ্টি হতে পারে।

Advertisement

আরএএস/বিএ/জিকেএস