জাতীয়

লিফট অ্যান্ড এস্কেলেটরের আন্তর্জাতিক প্রদর্শনী চলছে আইসিসিবিতে

রাজধানী ঢাকায় আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরায় (আইসিসিবি) চলছে তিন দিনব্যাপী গ্লোবাল লিফট অ্যান্ড এস্কেলেটর এক্সপো-২০২৪। পঞ্চম বারের মতো আয়োজিত এই প্রদর্শনী শুরু হয়েছে বৃহস্পতিবার।

Advertisement

শনিবার পর্যন্ত হল-২-এ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। এটি বাংলাদেশে লিফট অ্যান্ড এস্কেলেটরের ওপর আয়োজিত একমাত্র প্রদর্শনী।

দেশের ক্রমবর্ধমান আবাসন শিল্পে লিফট, এস্কেলেটর এবং এলিভেটরের বিকাশের লক্ষ্যে আয়োজিত “গ্লোবাল লিফট অ্যান্ড এস্কেলেটর এক্সপো ২০২৪” একটি আন্তর্জাতিক প্রদর্শনী। যেখানে চীন, জাপান, ইতালি, তুরস্ক, ফিনল্যান্ড, স্পেনসহ দেশ-বিদেশের প্রায় অর্ধশত প্রতিষ্ঠান তাদের এস্কেলেটর, এলিভেটর, লিফট এবং বিভিন্ন নিরাপত্তা সরঞ্জামাদির প্রদর্শনী করছে।

এই শিল্প সম্পর্কে জানতে, নিজস্ব পণ্য প্রদর্শন করতে এবং দেশে বিদেশে ব্যবসায়িক সুযোগ সম্প্রসারণের ক্ষেত্রে উৎপাদকদের জন্য এই প্রদর্শনীতে অংশগ্রহণ একটি চমৎকার সুযোগ। ব্যবসায়ের পরিসর বৃদ্ধির মাধ্যমে প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহকে বাংলাদেশে নতুন ব্যবসায়ের ক্ষেত্র তৈরি করে দেওয়া এই প্রদর্শনী আয়োজকদের প্রধান উদ্দেশ্য বলে জানান প্রদর্শনীর উদ্যোক্তারা।

Advertisement

“গ্লোবাল লিফট অ্যান্ড এস্কেলেটর এক্সপো ২০২৪” এর আয়োজক প্রতিষ্ঠান ভার্গো কমিউনিকেশনস এর পরিচালক অনিতা রঘুনাথ বলেন, বিশ্ব এখন প্রযুক্তনির্ভির। জীবনকে সহজ করতে ব্যবসা প্রতষ্ঠিান থেকে শুরু করে বসতবাড়ি সব জায়গায় এখন প্রযুক্তির জয়জয়কার। তাই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে আমরা এনেছি বিশ্বমানের সব লিফট এস্কলেরেটের প্রস্তুতকারক ও আমদানকিারক। এগুলো গ্রাহকদের পরিবর্তিত চাহদিা মেটাতে পারবে বলে আমাদের বিশ্বাস”।

এক্সপোতে বিশ্ববিখ্যাত ফুজি ইন্টারন্যাশনাল, সিগমা, হিডোস, কোনে, হ্যান্ডক ব্র্যান্ডের লিফট ও এস্কেলেটর দেখে যাচাই করতে পারবেন দর্শনার্থীরা।

আইএইচও/এসএনআর/জিকেএস

Advertisement