দেশজুড়ে

আওয়ামী লীগের চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে আওয়ামী লীগের চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (৯ অক্টোবর) রাতে ছাগলনাইয়া থানায় ২৫১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করে মামলাটি করেন উপজেলা বিএনপির সাবেক অর্থ সম্পাদক সুলতান মোহাম্মদ সিকান্দার ভূট্টো।

Advertisement

মামলার আসামিরা হলেন, ফেনী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু, ফেনী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, পরশুরাম উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান হারুন মজুমদার ও আবদুল আলিম, পরশুরাম পৌরসভার সাবেক মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, ছাগলনাইয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও ছাগলনাইয়া পৌরসভার সাবেক মেয়র এম. মোস্তফা।

মামলার বাদী মোহাম্মদ সিকান্দার ভূট্টো জানান, ২০১৭ সালের ২৮ অক্টোবর রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ বাজারে পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ও গুলি করে। খালেদা জিয়াকে হত্যার উদ্দেশে এই হামলা চালানো হয়। এসময় ২৫-৩০টি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেকে গুরুতর আহত হন। এ ঘটনায় এক কোটি পাঁচ লাখ টাকার ক্ষতি হয়। বিগত সরকারের সময় মামলা করা সম্ভব হয়নি। এখন দেশে গণতান্ত্রিক পরিস্থিতি ফিরে আসায় মামলা করছেন।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Advertisement

আবদুল্লাহ আল-মামুন/জেডএইচ/জিকেএস