খেলাধুলা

শেষ মুহূর্তের গোলে চিলিকে হারালো ব্রাজিল

২০২৬ বিশ্বকাপে নিজেদের জায়গা পোক্ত করতে চিলির বিপক্ষে ম্যাচে জিততেই হতো ব্রাজিলকে। শেষ পর্যন্ত প্রত্যাশিত জয়টি পেয়েছে ব্রাজিল। তবে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের শেষ সময় পর্যন্ত।

Advertisement

ম্যাচ যখন ১-১ সমতায় শেষ হওয়ার পথে, তখন দুর্দান্ত এক গোল করেন ব্রাজিলের লুইস হেনরিকে। ৮৯ মিনিটের এই গোলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় ব্রাজিলের।

চিলির বিপক্ষে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে অনেকটা নিরাপদ স্থানে চলে গেছে ব্রাজিল। ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে ব্রাজিলিয়ানরা।

শুক্রবার চিলির সান্তিয়াগোতে ভালো শুরু করতে পারেনি ব্রাজিল। মাত্র ২ মিনিটে গোল হজম করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। চিলির হয়ে গোল করেন এডিয়ার্দো ভারগাস। প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+১ মিনিটে) এই গোল শোধ করে ব্রাজিল। ম্যানচেস্টার সিটির উইঙ্গার সাভিনহোর অ্যাসিস্টে গোলটি করেন ইগর জেসুস।

Advertisement

ব্রাজিলের জার্সিতে ইগরের এটিই প্রথম ম্যাচ। অভিষেক ম্যাচ সমতাসূচক গোলের মাধ্যমে রাঙালেন বোতাফোগোয় খেলা এই ফুটবলার।

দ্বিতীয়ার্ধে কিছুতেই কিছু হচ্ছিল না। জাল খুঁজে পাচ্ছিল না কোনো দল। অবশেষে অচলাবস্থা ভাঙেন হেনরিকে। ৮৯ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দুর্দান্ত এক গোল করেন তিনি (২-১)। ব্রাজিলের জার্সিতে তৃতীয় ম্যাচে প্রথম গোল করলেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

জয় পেলেও ব্রাজিলের খেলা দেখে হতাশ ভক্তরা। সেলেসাওদের কাছে যে ছন্দময় ফুটবল আশা করে ভক্তরা, তার ছিটেফোটাও ছিল না আজকের ম্যাচে। দলের এমন অবস্থা দেখে অনেকে সমালোচনা করেছেন কোচ দরিভাল জুনিয়রের।

ইনজুরির কারণে আজ ব্রাজিল দলে ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র।

Advertisement

এমএইচ/