জাতীয়

ডোম জনগোষ্ঠীর নিরাপত্তার দায়িত্ব সরকারের: নাহিদ ইসলাম

দীর্ঘদিন বঞ্চনার শিকার হয়েছে ডোম জনগোষ্ঠী। সরকার তাদের জন্য কাজ করতে চায়। তাদের সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

Advertisement

তিনি বলেন, ডোম জনগোষ্ঠী যেভাবে আমাকে সন্তানের মতো গ্রহণ করলেন সেজন্য আমি কৃতজ্ঞ। নতুন বাংলাদেশের জন্য আমরা যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছি সেভাবেই সামনের দিনগুলোতে কাজ করে যাবো।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর পোস্তগোলা শ্মশানঘাটে একতা ডোম সমাজ যুব পূজা কমিটি আয়োজিত সভায় এসব কথা বলেন তিনি। দুর্গাপূজা উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

আরও পড়ুনসব ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার রক্ষায় বদ্ধপরিকর সরকারপূজামণ্ডপের নিরাপত্তায় ২৪ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখছে র‌্যাব: ডিজি

নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশের মানুষকে সেবা করা আমাদের প্রধান দায়িত্ব ও কর্তব্য। আমাদের দেশে নানান ধর্ম-বর্ণের জনগোষ্ঠী রয়েছে। সবার অধিকার নিশ্চিত করার মাধ্যমে বৈষম্যহীন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি আমরা।

Advertisement

তিনি বলেন, গত ৫০ বছরে আমাদের মধ্যে অনেক ভেদাভেদ, বৈষম্য, বঞ্চনা তৈরি হয়েছে। আমরা চাই সামনের দিনগুলোতে সব বৈষম্য, বঞ্চনা, ভেদাভেদ দূর করে সমমর্যাদার বাংলাদেশ গড়ে তুলতে। যেখানে সবার নাগরিক অধিকার থাকবে। দিনশেষে দেশটা আমাদের সবার, এ দেশে আমরা মিলেমিশে থাকবো। ফলে আমাদের প্রতিবেশী বিভিন্ন সম্প্রদায়ের যে জনগোষ্ঠী রয়েছে তাদের সুবিধা-অসুবিধা দেখা আমাদের সবার কর্তব্য।

সভায় ডোম জনগোষ্ঠীসহ সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে উপস্থিত ডোম সম্প্রদায়ের জনগণকে মিষ্টিমুখ করান উপদেষ্টা।

এসইউজে/কেএসআর/জেআইএম

Advertisement