জাতীয়

আমরা কেউ খণ্ডিত মানুষ নই, সবাই বাংলাদেশি: ফারুক ই আজম

‘হিন্দু, মুসলিম, বৌদ্ধ কিংবা খ্রিষ্টান- আমরা কেউ খণ্ডিত মানুষ নই। সবাই বাংলাদেশি। আইন প্রণীত হয় দেশের মানুষের অধিকার নিশ্চিত করার জন্য। নির্দিষ্ট পরিচয়ের কারও জন্য নয়’- বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম।

Advertisement

বৃহস্পতিবার (১০ অক্টোবর) চট্টগ্রাম নগরের সার্কিট হাউজের সম্মেলনকক্ষে আয়োজিত দুর্গাপূজা ও বন্যাপরবর্তী পরিস্থিতি নিয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘প্রত্যেক মানুষ আইনের সমঅধিকার পাচ্ছে কি না সেটি নিশ্চিত করতে আমরা কাজ করছি। দুর্ভাগ্যজনকভাবে নানা ব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে আমাদের বিপর্যস্ত পর্যায়ে পড়তে হয়েছে।’

উপদেষ্টা ফারুক ই আজম বলেন, ‘২০২৪ এর ছাত্রজনতার বিজয় অতীতের সব অব্যবস্থাপনা ও দুর্নীতি প্রতিরোধ এবং পরিবর্তনের সুযোগ। আমি বিশ্বাস করি যদি সবাই এক সুরে গাইতে পারি, সবাইকে এক সুতোই গাঁথতে পারি তবে সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব।’

Advertisement

সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে যাচাই-বাছাই না করে কোনো ধরনের সিদ্ধান্ত না নিতে এবং সামাজিকযোগাযোগ মাধ্যমে শেয়ার না করতে অনুরোধ জানান।

চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানমের সভাপতিত্বে জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, র্যাব, এনএসআই, আনসার ও ভিডিপিসহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকতারা সভায় উপস্থিত ছিলেন।

এএজেড/এমআরএম/জেআইএম

Advertisement