খেলাধুলা

সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে ক্যারিবীয়দের বিপক্ষে নামছে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পাওয়াই যেন সোনার হরিণ হয়ে গিয়েছিল বাংলাদেশের জন্য। দীর্ঘ ১০ বছরের জয় খরা তারা কাটিয়েছে স্কটল্যান্ডকে হারিয়ে। এবার সেমিফাইনালের স্বপ্নও দেখছেন নিগার সুলতানারা।

Advertisement

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে 'বি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে ক্যারিবীয়দের হারাতে পারলে সেমির দৌড়ে ভালোভাবেই টিকে থাকবে টাইগ্রেসরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

এই গ্রুপে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড দুটি করে জয় নিয়ে এক আর দুই নম্বর জায়গা দখলে রেখেছে। বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচে জয় সমান একটি।

অর্থাৎ আজ যে দল জিতবে, তারাই টিকে থাকবে সেমির লড়াইয়ে। বাংলাদেশের জন্য তাই এই ম্যাচটি বাঁচামরার লড়াই।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের। ২০১৪, ২০১৬ ও ২০১৮ বিশ্বকাপে সেই তিন ম্যাচেই সহজে জিতেছে ক্যারিবিয়ানরা।

তবে এবার বাংলাদেশ ভিন্ন কিছু করে দেখাতে চায়। বিশ্বকাপে ১০ বছরের জয়খরা কাটানোর মতো ক্যারিবীয়দের হারিয়ে এবার সেমির পথে পা বাড়াতে চায় বাংলাদেশের মেয়েরা।

ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করে হারের পর সহ-অধিনায়ক নাহিদা আক্তার বলেছেন, ‘যেহেতু আমরা সেমিফাইনাল খেলতে চাই, সে জন্য বাকি দুটি ম্যাচ খুব গুরুত্বপূর্ণ আমাদের জন্য। পরের ম্যাচ আমাদের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আমরা এই ম্যাচে মনোযোগ দিচ্ছি । কীভাবে জিততে পারি। আমরা যদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি জিততে পারি, তাহলে সেমিফাইনালে যাওয়াটা সহজ হবে আমাদের জন্য।’

এমএমআর/জিকেএস

Advertisement