আন্তর্জাতিক

অনশনরত চিকিৎসকদের পাশে অপর্ণা সেন

গত ৯ আগস্ট আর জি কর হাসপাতালে কর্মরত অবস্থায় মৃত্যু হয়েছিল এক নারী চিকিৎসকের। ওই নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার অভিযোগ ওঠে। তারপর থেকে প্রায় দুই মাস যাবৎ আন্দোলন-প্রতিবাদ চালিয়ে আসছেন জুনিয়র, সিনিয়র চিকিৎসকেরা। ঘটনার প্রতিবাদে কর্মবিরতিও পালন করেছেন তারা। চিকিৎসকদের প্রতিবাদকে সমর্থন জানিয়ে পথে নেমেছে গোটা ভারতের নাগরিক সমাজের একাংশ।

Advertisement

ধর্ষণ-খুনের প্রতিবাদে সুবিচার ও ১০ দফা দাবিতে চারদিন ধরে অনশন করছেন আর জি কর হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা। বুধবার (৯ অক্টোবর) রাতে অনশনের চতুর্থ দিনে ধর্মতলায় চিকিৎসকদের অবস্থান মঞ্চে পৌঁছান অভিনেত্রী অপর্ণা সেন। সেখানে গিয়ে তিনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে অনশন মঞ্চে আসার আহ্বান জানান। এছাড়াও অনশনকারী জুনিয়র চিকিৎসকদের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন অপর্ণা সেন।

আরও পড়ুন>>

পশ্চিমবঙ্গে চা শ্রমিকদের আন্দোলন: রাজনৈতিক অশান্তির অভিযোগ মমতার আর জি কর হাসপাতালে ৫০ চিকিৎসকের গণইস্তফা, অস্বস্তিতে মমতার সরকার এবার ৯ বছরের শিশু ধর্ষণ-খুন, ফের উত্তাল পশ্চিমবঙ্গ

আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, আমি বাড়িতে বসে থাকতে পারলাম না। তাই চলে এসেছি। আপনারাও আসুন অনশন মঞ্চে। আন্দোলনকারীদের পাশে দাঁড়ান।

Advertisement

এরপর মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে অপর্ণা সেন বলেন, মুখ্যমন্ত্রী, আপনি দেখতে পাচ্ছেন, শুনতে পাচ্ছেন। আপনি নিজে অনশন করেছেন। জানেন অনশন করা কী জিনিস। আপনি এখানে এসে এদের কাছে দাঁড়ান। আপনি আসুন। এরা আপনার সন্তানসম। আপনি না এলে কিছু হবে না। আমি হাতজোড় করে বলছি, অনুরোধ করছি, মাননীয়া, আপনি নিজে এখানে এসে দাঁড়ান। ওদের কথা শুনুন, অবস্থাটা দেখুন। আপনার সরকারের উচ্চপদস্থ কর্মীরা ই-মেইল করেছেন। কিন্তু আপনি নিজে আসুন, আমি অনুরোধ করছি।

এসময় জুনিয়র চিকিৎসকদের সঙ্গে ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘উই ডিমান্ড জাস্টিস’ স্লোগান গলা মেলাতে দেখা যায় জনপ্রিয় এই অভিনেত্রীকে।

এদিন অভিনেত্রী অপর্ণা সেন অনশন মঞ্চ ছাড়ার কিছুক্ষণ পরেই জুনিয়র চিকিৎসকদের সঙ্গে দেখা করতে আসেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনান্দ বোসও। সেখানে চিকিৎসকদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন তিনি।

ডিডি/কেএএ/

Advertisement