আইন-আদালত

দুদকের সাবেক উপপরিচালক আবু বকরের দুর্নীতির তদন্ত চেয়ে আবেদন

দুর্নীতি দমন কমিশনের সাবেক উপপরিচালক আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত চেয়ে দুদকে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

Advertisement

আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত চেয়ে দুদকে আবেদন করেছেন অ্যাডভোকেট হাসান অ্যান্ড অ্যাসোসিয়েটসের স্বত্বাধিকারী বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

বুধবার (৯ অক্টোবর) সকালে দুদক চেয়ারম্যান বরাবর এ আবেদন করেন তিনি।

আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার আবেদনে বলেছেন, বাংলাদেশকে একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আমি সুপ্রিম কোর্টের একজন আইনজীবী, একজন সচেতন নাগরিক হিসেবে মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছি। গত ২৫ সেপ্টেম্বর একটি পত্রিকায় প্রকাশিত শিরোনাম ‘জিনের বাদশা আবু বকর অবৈধ সম্পদেও বাদশা’ প্রকাশিত হয়। অত্যন্ত দুঃখের বিষয় জাতীয় দৈনিকের সংবাদ প্রকাশিত হওয়ার পরও অনুসন্ধানের জন্য যথাযথ কর্তৃপক্ষ কোনো উদ্যোগ গ্রহণ করেনি। যা রাষ্ট্রীয় প্রতিষ্ঠান যেমন দুর্নীতি দমন কমিশনের মতো প্রতিষ্ঠানের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস ক্ষুন্ন করছে, জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে এবং সরকারি চাকরিকে জনগণ অতি দ্রুত অর্থ উপার্জনের হাতিয়ার বলে মনে করছে।

Advertisement

দুদকে দেওয়া আবেদনে আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার আরও বলেছেন, দুর্নীতির সঙ্গে জড়িত কেউ যেন বিদেশে পালাতে না পারে এবং ব্যাংক অ্যাকাউন্ট থেকে কোনো টাকা উত্তোলন করতে না পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা একান্তভাবে আবশ্যক।

এছাড়া অভিযোগের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে আগামী ৩ কার্যদিবসের মধ্যে অনুসন্ধান শুরু করার পাশাপাশি অভিযুক্ত ব্যক্তি যেন বিদেশে পালাতে না পারে সেজন্য আদালতে বিদেশ গমনে নিষেধাজ্ঞার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও অনুরোধ করা হয়েছে আবেদনে।

এফএইচ/এমআরএম/জিকেএস

Advertisement