ধর্ম

পূজায় সম্প্রীতি রক্ষার ব্যাপারে সজাগ থাকুন: শায়খ আহমাদুল্লাহ

আসন্ন দুর্গাপূজায় যেন কোনো দুর্ঘটনা না ঘটে, কোনো অসাধু চক্র যেন সুযোগ নিতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন জনপ্রিয় ইসলামি আলোচক আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।

Advertisement

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, ‘দুর্গাপূজায় অসাধু চক্র যেন কোনো ধরনের দুর্ঘটনা ঘটাতে না পারে, এ বিষয়ে সবার সতর্ক দৃষ্টি রাখতে হবে। এ দেশের সম্প্রীতির গায়ে যেন কোনো ধরনের দাগ না লাগে, এ বিষয়ে সজাগ থাকতে হবে।’

শায়খ আহমাদুল্লাহ আরও বলেন, ‘পূজা এলেই একটি মহল সংখ্যালঘুদের ওপর নিপীড়ন করে বিশেষ ফায়দা হাসিল করতে চায়। সংখ্যালঘুদের ওপর নির্যাতন করে কোনো ফ্যাসিস্ট গোষ্ঠী যেন পরিস্থিতি ঘোলাটে করতে না পারে, সে ব্যাপারে সজাগ থাকতে হবে।’

মহাষষ্ঠীর মধ্যদিয়ে আজ বুধবার শুরু হচ্ছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আগামী ১৩ অক্টোবর রোববার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে ৫ দিনব্যাপী এই উৎসব।

Advertisement

লোকনাথ পঞ্জিকা অনুযায়ী, আজ ৯ অক্টোবর মহাষষ্ঠী, ১০ অক্টোবর মহাসপ্তমী, ১১ অক্টোবর মহাষ্টমী ও ১২ অক্টোবর মহানবমী। এরপর ১৩ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে সমাপ্তি ঘটবে শারদীয় দুর্গোৎসবের।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর সারাদেশে ৩১ হাজার ৪৬১টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এর মধ্যে ঢাকা মহানগরে পূজার সংখ্যা হবে ২৫৩টি।

ওএফএফ/জিকেএস

Advertisement