ধর্ম

১৪ মাসে কোরআনের হাফেজ হলেন শিশু মুজাহিদ

মাত্র ১৪ মাসেই কোরআনের হাফেজ হয়ে বিস্ময় সৃষ্টি করেছে ৯ বছরের শিশু ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মুজাহিদুল ইসলাম। তার এ কৃতিত্বে তার পরিবার, এলাকাবাসী ও শিক্ষকরা অভিভূত।

Advertisement

সোমবার (৭ অক্টোবর) মুজাহিদের কোরআনের হাফেজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন জামিয়া রশিদিয়া ছতরপুর মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রহমতুল্লাহ কাসেমী।

শিশু মুজাহিদের বাবা ইসমাঈল ভূঁইয়া জানান, ছোটবেলা থেকেই কোরআন হিফজের বিষয়ে মুজাহিদের প্রবল ইচ্ছা ও আকর্ষণ ছিল। মাদরাসায় ভর্তির জন্য মুজাহিদ নিজেই বায়না ধরলে তাকে ২০২২ সালে জামিয়া রশিদিয়া ছতরপুর মাদ্রাসায় নুরানি বিভাগে ভর্তি করি। ২০২৩ সালের আগস্ট মাসে মুজাহিদ কোরআন হিফজ শুরু করে। মাত্র ১৪ মাসের মধ্যেই মুজাহিদ ৩০ পারা কোরআন মুখস্ত করে কোরআনের হাফেজ হয়।

মুজাহিদের হিফজের শিক্ষক হাফেজ মাওলানা হুসাইন আহমদ বলেন, মুজাহিদ মাত্র সাড়ে ১৪ মাসে ৩০ পারা হেফজ করে প্রতিভার স্বাক্ষর রেখেছে। প্রতিদিনই মুজাহিদের কোরআনের সবক নিয়েছি। সে খুবই পরিশ্রমী ও মেধাবী ছাত্র। মুজাহিদ বড় হয়ে একজন ইসলামিক স্কলার হতে চায়।

Advertisement

মুজাহিদের এই অর্জনে মাদরাসার ছাত্র-শিক্ষক সকলেই গর্বিত ও আনন্দিত উল্লেখ করে জামিয়া রশিদিয়া ছতরপুর মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রহমতুল্লাহ কাসেমী বলেন, মুজাহিদুল ইসলাম মাত্র ৯ বছর বয়সে কোরআনের হাফেজ হয়েছে। হাফেজ হওয়ার প্রবল আকাঙ্খা ছিল তার। মুজাহিদ আমাদের প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করেছে। আল্লাহ তার ভবিষ্যত জীবনকে ইসলামের পথে কবুল করুক।

এএইচএমআর/ওএফএফ/এএসএম