জাতীয়

বাড্ডায় বাসচাপায় নারী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ

রাজধানীর বাড্ডার প্রগতি সরণিতে আকাশ পরিবহনের একটি বাসের চাপায় পিষ্ট হয়ে এক নারী কর্মী নিহত হয়েছেন। নিহতের নাম আইরিন (২৪)। তিনি নেক্সট ভেনচার নামে একটি আর্থিক তথ্যপ্রযুক্তি কোম্পানির কর্মী। এ ঘটনায় ওই বাসটিকে জব্দ করেছে পুলিশ।

Advertisement

বুধবার (৯ অক্টোবর) সকালে ওই সড়কের ফুজি ট্রেড সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই নেক্সট ভেনচারের কর্মীরা ঘটনাস্থলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এতে প্রগতি সরণি এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

গুলশান ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) জিয়া উদ্দিন আহম্মেদ জাগো নিউজকে দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

Advertisement

চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ শ্রমিকদের আশুলিয়ায় ৪৮ ঘণ্টায়ও সড়ক ছাড়েননি শ্রমিকরা

তিনি বলেন, বাড্ডা ট্রাফিক জোনের অধীন ফুজি ট্রেড সেন্টারের সামনে আকাশ পরিবহন বাসের চাকায় পিষ্ট হয়ে নেক্সট ভেনচার কোম্পানির একজন নারী কর্মী ঘটনাস্থলেই মারা যান। ওই বাসটি জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠানটির কর্মীরা রাস্তায় অবস্থান নেওয়ার কারণে রামপুরা থেকে যমুনা ফিউচার পার্কের দিকে রাস্তার এক পাশের লেনে গাড়ি চলাচল করছে। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে চেষ্টা করা হচ্ছে। সড়কে অবস্থান নেওয়া লোকজন সরে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

এ বিষয়ে বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্বাস বলেন, ‘সকাল আনুমানিক নয়টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। ঘটনার পর আমরা বাসটিকে জব্দ করেছি। তবে ঘটনাস্থলে চালক ও হেলপারকে পাওয়া যায়নি। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।’

আরও পড়ুন

আশুলিয়ায় শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষে নারী নিহত সাভারে শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ নিহত ১

তিনি বলেন, দুর্ঘটনার পর নেক্সট ভেনচার কোম্পানির কর্মীরা রাস্তা অবরোধ করেন। তাদের অনেকেই রাস্তা ছেড়ে এখন চলে গিয়েছেন। তবে কিছু লোকজন এখনো আছেন, তারা সরে গেলে যান চলাচল আবার স্বাভাবিক হবে।

Advertisement

টিটি/এমকেআর/এমএমএআর/এমএস