রাজনীতি

এবি পার্টির নতুন আহ্বায়ক আব্দুল ওহাব

আমার বাংলাদেশ পার্টির (এবি) নতুন আহ্বায়ক হয়েছেন মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

Advertisement

মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে দলটির জরুরি ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিলের (এনইসি) সভায় নতুন আহ্বায়কের নাম ঘোষণা করা হয়। বুধবার (৯ অক্টোবর) সকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

অধ্যাপক ডা. আব্দুল ওহাব মিনার একজন শীর্ষস্থানীয় মনোরোগ বিশেষজ্ঞ এবং একটি বেসরকারি মেডিকেল কলেজের সিনিয়র অধ্যাপক। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এ কর্মকর্তা দলের প্রতিষ্ঠাতাদের অন্যতম।

আরও পড়ুন এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরীর পদত্যাগ

এবি পার্টি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবি পার্টির আহ্বায়ক, অবসরপ্রাপ্ত সচিব ও রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান এ এফ এম সোলায়মান চৌধুরী ব্যক্তিগত কারণ দেখিয়ে গতকাল ৮ অক্টোবর সন্ধ্যা ৬টায় পার্টির আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন। এর পরপরই গণমাধ্যমে এ এফ এম সোলায়মান চৌধুরী সরকারের গুরুত্বপূর্ণ পদের আমন্ত্রণ পেয়েছেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে।

Advertisement

সোলায়মান চৌধুরীর পদত্যাগের পরিপ্রেক্ষিতে নতুন আহ্বায়ক নির্বাচনের জন্য ৮ অক্টোবর রাতে দলের ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিলের জরুরি সভা আহ্বান করা হয়। এতে দলের অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারকে সর্বসম্মতিক্রমে দলের নতুন আহ্বায়ক নির্বাচিত করা হয়।

আরও পড়ুন এবি পার্টি থেকে ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ

কাউন্সিল সভায় দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট গোলাম ফারুক, আলহাজ্ব জাহাঙ্গীর কাসেম, এম হারুনুর রশীদ, বিএম নাজমুল হক, লে. কর্নেল (অব.) দিদারুল আলম, লে. কর্নেল (অব.) হেলাল উদ্দিন, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার খান আজম, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া ও অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানাসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এএএম/এমকেআর/এএসএম

Advertisement