ক্যাম্পাস

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসলামি শিক্ষা-গবেষণাকে প্রাধান্য দেওয়া হবে

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেছেন, ইসলামী জ্ঞান এবং আধুনিক জ্ঞানের সমন্বয় সাধনের লক্ষ্যে প্রতিষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসলামি শিক্ষা ও গবেষণাকে প্রাধান্য দেওয়া হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের যে চরিত্রের দিকে এগিয়ে যাওয়া উচিত, সেই চরিত্রের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবো।

Advertisement

মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত ধর্মতত্ত্ব অনুষদের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য আরও বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ে আধুনিক ইসলাম ও প্রাগৈতিহাসিক যুগের সব বই এবং তথ্য সংরক্ষণ করে একটি আলাদা কর্নার খোলার পরিকল্পনা হাতে নিয়েছি। যাতে শিক্ষার্থীরা ইসলামের সঠিক ইতিহাস জেনে নিজেদের সমৃদ্ধ করতে পারে। সময়ের চাহিদার আলোকে অর্গানোগ্রাম অনুযায়ী নতুন বিভাগ খোলা হবে।’

এসময় ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি ড. নাছির উদ্দিন মিঝি, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. অলি উল্যাহ এবং আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন।

Advertisement

সভায় অনুষদের পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

এসময় শিক্ষার্থীরা ধর্মতত্ত্ব অনুষদের অন্তর্ভুক্ত নতুন বিভাগ খোলা, অনুষদ ভবনের নাম পরিবর্তন ও সার্বিক সংস্কার, শিক্ষক নিয়োগ, আইসিটিতে দক্ষতা উন্নয়ন ও বিজ্ঞানভিত্তিক কোর্স চালুসহ বিভিন্ন দাবি জানান।

মুনজুরুল ইসলাম/এসআর/এমএস

Advertisement