বিনোদন

অনুশোচনা, পুটুকে নিয়ে

জনপ্রিয় ঢালিউড তারকা পরীমনি। কাজ আর সন্তানদের নিয়েই মেতে থাকেন তিনি। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে মধুর সময় কাটছে তার। সোশ্যাল মিডিয়ায় বেশ সরব দেখা যায় তাকে। নানান ভিডিও, ছবি কিংবা পোস্ট দিয়ে নেটিজেনদের মাতিয়ে রাখেন তিনি।

Advertisement

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) এক পোস্টে জানালেন, বড় একটা ভুল করে অনুশোচনায় ভুগছেন তিনি। হঠাৎ কী এমন ভুল করেছেন এই চিত্রনায়িকা? কীসের জন্য তার এই অনুশোচনা? তার জবাব রয়েছে ওই পোস্টে। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানেই জানিয়েছেন পুটুর কথা।

পরীমনি লিখেছেন, ‘একটা ভুল করেছি আমি। আমার এই পেট-এর নাম পুটু। অনেকেই দেখে থাকবেন হয়তো। পুটু আমার সঙ্গে আছে ১০ বছর ধরে। আমার ছেলে হওয়ার আগে ও সবসময় আমার সঙ্গে ঘেঁষে থাকত। আমার কোলের মধ্যে ঘুমাতো। আমার ছেলে আসার পর থেকে পুটুকে সঙ্গে নিয়ে ঘুমাই না। তখন থেকে ওর বিছানা আলাদা হয়ে গেল। প্রথম দিকে খুব কষ্ট হচ্ছিল মানিয়ে নিতে। তারপর আস্তে আস্তে একটা সময় মানিয়ে নিল। তখন থেকেই আমাদের মধ্যে একটা দূরত্ব হয়ে গেল।

তারপর যখন আমার ছেলে হাঁটা শুরু করল, তখন ফ্লোরে ছেলের সঙ্গে পুটুও দৌড়ে ওর কাছে আসতে চাইত। আমি ভয় পেতাম। ভাবতাম, পুটু যদি কামড় দিয়ে দেয় বা ওর ডাকে ছেলে যদি ভয় পায়। সেই ভেবে পুটুকে ছেলের সামনেই ধমক দিয়ে দূরে সরিয়ে দিতাম। ইদানীং হটাৎ খেয়াল করলাম, ছেলেও পুটুর সঙ্গে দূর দূর করতে থাকে। পুটুকে দেখলেই বলে ‘এই পুটু যাও যাও’।

Advertisement

আমি বুঝতে পারলাম এটা আমারই ভুল। বাচ্চা যা দেখবে তাই তো শিখবে! এরপর আমি লেগে পড়লাম ওদের সুন্দর একটা বন্ধুত্ব তৈরি করার জন্য। ছেলের সামনে পুটুকে খাওয়ানো, গোসল করানো, আদর করা, কথা বলা, একসঙ্গে ছেলেকে নিয়ে খেলা... আস্তে আস্তে ছেলে অনেকটা স্বাভাবিক আচরণ করা শুরু করল পুটুর সঙ্গে। আমার ভালো লাগল।

কিন্তু আরও একটা বড় ভুল হয়ে গেল, যেটা আমাকে অনেক গিল্টিতে ফেলে দিল। ছেলে সব খেলনা ছেড়ে এখন যখন খুব করে পুটুর সঙ্গে থাকতে চায়, পুটুর সঙ্গেই খেলতে চায়, তখন দেখলাম পুটুর ভয়টা এখনও কাটেনি! আমি চেষ্টা করছি... হয়তো ওর ভয় কাটিয়ে উঠবে। আমার মতন এই ভুল কেউ করবেন না আশাকরি। বোবা প্রাণী আর বাচ্চারা দুটোই ভীষণ কোমলমতি প্রাণ। বুঝতে দেরি হয়ে গেল আমার।

দাম্পত্য জীবনের টানাপোড়েনে গেল বছর ভেঙে গেছে শরীফুল রাজের সঙ্গে পরীমনির সংসার। বিচ্ছেদের পর ছেলেকে নিয়ে একাই সংসারের হাল ধরেছেন তিনি। এর মাঝেই দত্তক নিয়েছেন এক রাজকন্যাকেও।

এলএ/আরএমডি/এএসএম

Advertisement