স্বাস্থ্য

অভিজ্ঞদের পদায়নের একদফা দাবিতে নার্সদের কর্মবিরতি

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর থেকে সব ক্যাডারকে প্রত্যাহার করে অভিজ্ঞ নার্সদের পদায়নের একদফা দাবিতে ফের কর্মবিরতি পালন করেছেন নার্সরা।

Advertisement

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা। এর আগে সোমবার (৮ অক্টোবর) চট্টগ্রাম নার্সিং কলেজ অডিটরিয়ামে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দুইদিনের কর্মসূচির ঘোষণা দেন তারা।

পূর্বঘোষণা অনুযায়ী আজ দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা। এছাড়া বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দেশের সব সরকারি হাসপাতালে এ কর্মবিরতি পালন করবেন নার্স ও মিডওয়াইফরা। তবে জরুরি বিভাগ, ডায়ালাইসিস, জরুরি অস্ত্রোপচার, আইসিইউ, পিআইসিইউ, এনআইসিইউ এ কর্মসূচির বাইরে থাকবে।

আজ সকালে সরেজমিনে দেখা যায়, শহীদ সোহ্রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালও কর্মবিরতি পালন করছেন নার্সরা। হাসপাতালের প্রধান ভবনের সামনে মিছিল করছেন নার্সরা। ওই সময় হাসপাতালের কোনো ওয়ার্ডে নার্সরা ছিলেন না।

Advertisement

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে যোগ্য ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবিতে গত ৯ সেপ্টেম্বর থেকে কর্মসূচি পালন করে আসছেন নার্সরা।

৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর সারাদেশে ৩ ঘণ্টার কর্মবিরতি পালন করেন তারা।পরে স্বাস্থ্য উপদেষ্টা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে ১ অক্টোবর সন্ধ্যায় কর্মসূচি স্থগিত করা হয়।

কিন্তু ৬ অক্টোবর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সাময়িকভাবে দুজন নার্সিং কর্মকর্তাকে অধিদপ্তরে পরিচালক পদে পূর্ণ দায়িত্ব না দিয়ে নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্বে পদায়ন করে। এ কারণে ফের কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহ্বায়ক মো. শরিফুল ইসলাম।

এএএম/এমএএইচ/এমএস

Advertisement