সোশ্যাল মিডিয়া

বরখাস্ত ম্যাজিস্ট্রেট উর্মিকে নিয়ে মুখ খুললেন সাংবাদিক আনসারী

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের উদারতাকে তার দুর্বলতা ভাবার কারণ নেই বলে মন্তব্য করেছেন জাতিসংঘ ও হোয়াইট হাউজের স্থায়ী সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী।

Advertisement

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন। বলেন, প্রফেসর ইউনূসের উদারতাকে দুর্বলতা মনে করবেন না।

মুশফিকুল ফজল আনসারী তার স্ট্যাটাসে প্রধান উপদেষ্টার বক্তব্য নিয়ে ফেসবুকে বিতর্কিত মন্তব্য করে সমালোচিত ও বরখাস্ত হওয়া লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির প্রসঙ্গ টানেন।

আরও পড়ুন ‘রিসেট বাটনে পুশ’: বদলি করা হলো নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মিকে চাকরির বিধি লঙ্ঘন করেছে, এটা তার বড় অপরাধ: উর্মির মা

তিনি বলেন, তাবাসসুম ঊর্মি যদি ভারতে আশ্রিত বিচ্ছিন্নতাবাদী পলাতক স্বৈরাচারিণীর গর্বিত উত্তরাধিকারিণী হতে চায়, হউক। কিন্তু প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে ম্যাজিস্ট্রেটের আসনে বসে সরকার পতনের হুঙ্কার দেবে- এটা সহ্য করা যায় না।

Advertisement

স্ট্যাটাসে আনসারী আরও বলেন, ওই সরকারি কর্মকর্তা ছাত্র-জনতার বিপ্লব এবং এই বিপ্লবের মহানায়ক আবু সাঈদকে সন্ত্রাসী বলে আখ্যায়িত করেছে। খবরে দেখলাম অ্যাডভোকেট জেড আই খান পান্না তার জন্য দরদি হয়েছেন। আমার জানতে চাওয়া, উকিল সাহেব যদি জানতে পারেন তার চেম্বারের কেউ একজন তাকে বিচারাঙ্গন থেকে সরিয়ে দিতে তৎপরতা শুরু করেছে, তবে তিনি কী ব্যবস্থা নেবেন? তাকে কি অবলীলায় তা করতে দেবেন?

মুশফিকুল ফজল আনসারী বলেন, শোনেন তবে, সরকারপ্রধান প্রফেসর ইউনূসের উদারতাকে দুর্বলতা মনে করবেন না এবং এই সরকারকে দুর্বল ভাবার কোনো কারণ নেই। আর সরকারে দায়িত্বরতদের বলি, ফ্যাসিস্টদের প্রতি বিন্দুমাত্র কোনো সহানুভূতি প্রদশর্ন নয়। নিরপেক্ষতার নামে কেউ যেন খুনিদের পক্ষাবলম্বন বা পুনর্বাসনের চেষ্টা না করেন। বাকিটা আর পাবলিক করতে চাই না।

আরও পড়ুন সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী সাময়িক বরখাস্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী উর্মিকে ওএসডি

লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, গত রোববার তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বা ওএসডি করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

কেএইচ/এমকেআর/এএসএম

Advertisement