তথ্যপ্রযুক্তি

এক চার্জে স্মার্টওয়াচ চলবে ১২ দিন

জনপ্রিয় স্মার্টওয়াচ সংস্থা অনর নিয়ে এলো নতুন স্মার্টওয়াচ। অনর চয়েস ওয়াচ স্মার্টওয়াচটিতে থাকছে অসংখ্য নতুন নতুন ফিচার। স্মার্টওয়াচ এখন শুধু সময় দেখার জন্য নয়, নানান কাজে ব্যবহার হয়ে থাকে। বলা যায় স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায় হাতে থাকা স্মার্টওয়াচে।

Advertisement

এই স্মার্টওয়াচে রয়েছে ১.৯৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই স্মার্টওয়াচে আগে থেকে ইনস্টল রয়েছে ৮টি ওয়াচ ফেস ফিচার। এছাড়াও রয়েছে ২১টি ডায়নামিক অলওয়েজ অন ওয়াচফেস ফিচারের সাপোর্ট।

এতে রয়েছে ১০০র বেশি নরমাল ওয়াচ ফেস। ১২০- র বেশি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। ওয়ারেবল এই ডিভাইসে ব্লাড অক্সিজেন পরিমাপের ফিচার রয়েছে। এছাড়াও এই স্মার্টওয়াচের সাহায্যে হার্ট রেট মনিটর করা যাবে এবং ইউজারের স্লিপ ট্র্যাকার রয়েছে এই স্মার্টওয়াচে।

আরও পড়ুনই-সিম ব্যবহার করা যাবে স্মার্টওয়াচে

নারীদের জন্য মেন্সট্রুয়াল হেলথ ট্র্যাকিং ফিচার এবং স্ট্রেস মনিটরিং ফিচার সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচে। অনর হেলথ অ্যাপের মাধ্যমে এই সব ট্র্যাকারের ডাটা চেক করা যাবে। ব্লুটুথ কলিং ফিচারের সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচে। ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি রয়েছে এখানে। এছাড়াও রয়েছে ওয়ান ক্লিক এসওএস কলিং ফিচারের সাপোর্ট। এই স্মার্টওয়াচে জিপিএস ফিচারের সাপোর্টও রয়েছে।

Advertisement

এটি একটি ওয়াটার রেজিসট্যান্ট ওয়ারেবল ডিভাইস। ৩০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এখানে। একবার চার্জ দিলে ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে বলে দাবি করেছে সংস্থা। প্রতিদিন রাতে ৭ ঘণ্টা পর্যন্ত স্লিপ মনিটরিং ফিচার চালু থাকলেও ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে এই স্মার্টওয়াচে।

এই ডিভাইসে রয়েছে মেটালিক বডি এবং ইন্টারচেঞ্জেবল সিলিকন স্ট্র্যাপ। কালো ও সাদা দুটো রঙে অনর চয়েস ওয়াচ লঞ্চ হয়েছে। ভারতে এর দাম ৬ হাজার ৪৯৯ রুপি। সংস্থার অফিশয়াল ওয়েবসাইট এবং অ্যামাজন থেকে এই স্মার্টওয়াচ কেনা যাবে।

আরও পড়ুনস্মার্টওয়াচ ও ফিটনেস ব্যান্ডের মধ্যে পার্থক্য কী?এক চার্জে ১৬৮ ঘণ্টা চলবে এই স্মার্টওয়াচ

সূত্র: গিজমোর চায়না

কেএসকে/জেআইএম

Advertisement