খেলাধুলা

গায়ানায় গ্লোবাল টি-টোয়েন্টিতে অংশ নেবে রংপুর রাইডার্স

বিগ ব্যাশ, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি, যুক্তরাষ্ট্রর মেজর লিগ ক্রিকেট এবং যুক্তরাষ্ট্রের আরেক ফ্র্যাঞ্চাইজি ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছাড়াও আরও একটি টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি আসরে অংশ নিতে যাচ্ছেন সাকিব আল হাসান।

Advertisement

তবে বিপিএলে নয়, সুদুর ক্যারিবীয় দ্বীপপুঞ্জ গায়ানায় এক আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্রাঞ্চাইজি রংপুর রাইডার্স। তেমনটা হলে, এমনিতেই সাকিব এই টুর্নামেন্টের অংশ হয়ে যাবেন।

বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন তথ্য। আজ আজ সোমবার বিসিবি পরিচালক পর্ষদের সভা শেষে বোর্ড প্রধান ফারুক আহমেদ মিডিয়াকে জানান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান আর ওয়েস্ট ইন্ডিজের ফ্র্যাঞ্চাইজি চ্যাম্পিয়নদের সাথে গ্লোবাল টি-টোয়েন্টি আসরে অংশ নেবে বাংলাদেশের রংপুর রাইডার্স।

বাংলাদেশের বিপিএলে চ্যাম্পিয়নতো ফরচুন বরিশাল। সেই দল নয়, সেমিতে বাদ পড়া রংপুর কেন? ফারুক আহমেদ বলেন, ‘ফরচুন বরিশালকেই প্রস্তাব দেয়া হয়েছিল; কিন্তু তারা অংশ গ্রহণে অপরাগতা প্রকাশ করায় রংপুর রাইডার্সকে মনোনীত করা হয়েছে। গায়ানায় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও স্বাগতক ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি চ্যাম্পিয়নদের সাথে খেলবে বাংলাদেশের রংপুর।’

Advertisement

বলে রাখা ভাল, মাত্র ২ দিন আগে রংপুর রাইডার্সের টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম মিডিয়াকে জানিয়েছেন, তারা চান সাকিব বিপিএল খেলুক এবং রংপুর রাইডার্স সাকিবকে আগামী বিপিএলে দলে রাখতে বদ্ধ পরিকর।

এআরবি/আইএইচএস