খেলাধুলা

ভারতের পাকিস্তানে খেলতে না যাওয়ার কারণ দেখেন না পিসিবি প্রধান

পাকিস্তানের মাটিতে খেলতে যাবে ভারত! রাজনৈতিক বৈরিতায় সেই সম্ভাবনা নেই বললেই চলে। কিন্তু পাকিস্তানও ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে মরিয়া। ভারতীয় দল পাকিস্তানে খেলতে না যাওয়ার কোনো কারণ দেখছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি।

Advertisement

আগেই ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানে খেলতে যাওয়া তাদের পক্ষে সম্ভব নয়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্তায় স্পষ্ট সেটা।

পাকিস্তানে যেতে গেলে ভারত সরকারের ছাড়পত্র লাগে। সেটা না পেলে তাদের পক্ষে কোনও দেশেই খেলতে যাওয়া সম্ভব নয়। লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডিতে হওয়ার কথা ম্যাচগুলো। ভারতের ম্যাচ দেওয়া হয়েছে লাহোরে।

আইসিসি প্রতিযোগিতায় গত এক দশক ধরে দেখা হয় ভারত-পাকিস্তানের। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এশিয়া কাপেও খেলে দুই দেশ। ভারতের মাটিতে পাকিস্তান দল খেলতে আসলেও, পাকিস্তানের মাঠে ভারত বিগত এক দশকে খেলতে যায়নি।

Advertisement

আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে পাকিস্তানের মাটিতে শুরু হওয়ার কথা চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। সেখানে ভারতের খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে। ভারত বিকল্প ভেন্যু অর্থাৎ হাইব্রিড মডেলে ম্যাচ আয়োজনের দাবি করেছে।

যদিও এত কিছু মধ্যেও পিসিবি প্রধান মহসিন নকভি মনে করছেন, ভারতসহ সব দেশই পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে। পিসিবি চেয়ারম্যানের কথায়, ‘ভারতীয় দলের এখানে খেলতে আসা উচিত। আমি কোনও কারণই দেখছি না, ভারতে এখানে খেলতে না আসার। আমরা আশাবাদী সব দল নিয়েই এখানে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজিত হবে। স্টেডিয়ামগুলো তার মধ্যে প্রস্তুত হয়ে যাবে, যেটুকু কাজ বাকি থাকবে সেগুলো প্রতিযোগিতার পর হবে।’

এমএমআর/এমএস

Advertisement