ক্যাম্পাস

নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মির স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

শহীদ আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ আখ্যা এবং ছাত্র-জনতার অভ্যুত্থানকে কটূক্তি করা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে স্থায়ীভাবে বহিষ্কার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

Advertisement

সোমবার (৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবু সাঈদ গেটে (১ নম্বর গেট) বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

এসময় ‘শহীদদের নামে মিথ্যাচার চলবে না’, ‘উর্মিকে বহিষ্কার করতে হবে’, ‘সাঈদ ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’, ‘হাসিনার দোসররা হুঁশিয়ার সাবধান’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

সমাবেশ থেকে শিক্ষার্থীরা বলেন, আবু সাঈদ শহীদ হলেও তার সহযোদ্ধারা এখনো বাংলার মাটিতে আছে। তাকে নিয়ে কটূক্তি করলে আমরা সেটি মেনে নেবো না। আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির স্থায়ী বহিষ্কার চাই। অন্যথায় কঠোর অবস্থান নিতে বাধ্য হবো।

Advertisement

আরও পড়ুন:

সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী সাময়িক বরখাস্ত

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিতর্কিত মন্তব্য করে সমালোচনায় পড়া লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম উর্মিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মানসুর হোসাইন জানান, সহকারী কমিশনার তাপসী তাবাসসুম উর্মিকে হয় ওএসডি করার পর, সাময়িক দরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

Advertisement

তাপসী তাবাসসুমকে ওএসডি করে রোববার (৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

এসআর/এমএস