জাতীয়

মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

রাজধানীর মিরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মো. মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা মো. আলমগীর হোসেনকে গ্রেফতার করেছে ডিএমপির মিরপুর মডেল থানা পুলিশ।

Advertisement

রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে শাহআলী থানার প্রিয়াংকা হাউজিং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আলমগীর হোসেন শাহআলী থানার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

সোমবার (৭ অক্টোবর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর মিরপুর-১০ এলাকায় ভিকটিম মো. মুক্তাকিম বিল্লাহ হত্যার ঘটনায় গত ৫ অক্টোবর মিরপুর মডেল থানায় একটি মামলা রুজু হয়। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-১০ এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাথাড়ি গুলিবর্ষণ করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Advertisement

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. মুক্তাকিম বিল্লাহ মাথায় গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত মুক্তাকিমকে প্রথমে কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতাল ও পরবর্তীতে মিরপুর মাজার রোডের গ্লোভাল স্পেশালাইজড হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় রুজুকৃত মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে মুক্তাকিম বিল্লাহ হত্যায় জড়িত আলমগীর হোসেনকে গ্রেফতার করা হয়।

আলমগীর হোসেনের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

টিটি/জেএইচ/জেআইএম

Advertisement