প্রবাস

ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক

ক্রিকেটারের ছদ্মবেশে মালয়েশিয়ায় শ্রমিক নিয়ে আসার অভিযোগে একটি সিন্ডিকেটের তিন মূলহোতাসহ ২১ বাংলাদেশিকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। বৃহস্পতিবার (৩ অক্টোবর) তাদের আটক করে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।

Advertisement

রোববার (৬ অক্টোবর) দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক জাকারিয়া শাবান এক বিবৃতিতে এ তথ্য জানান। প্রায় দুই সপ্তাহ ধরে পরিচালিত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কুয়ালালামপুর চেরাসের নিকটবর্তী তামান মালুরি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। দেশটির অভিবাসন বিভাগের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম দি সান ডেইলি।

অভিবাসন বিভাগের মহাপরিচালক বিবৃতিতে জানান, কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিতে সিন্ডিকেটটি বিভিন্ন কৌশল অবলম্বন করে সবাইকে ক্রিকেটারের পোশাক পরিয়ে মালয়েশিয়ায় অনুপ্রবেশ করায় এবং তাদের জন্য রাজধানীতে হোটেলও বরাদ্দ করে। একই সঙ্গে সিন্ডিকেটটি কর্তৃপক্ষকে দেখানোর জন্য বাংলাদেশে ফেরার জন্য টিকিটও বুক করে।

বিশেষ অভিযান চালিয়ে ১৮ কপি বাংলাদেশি পাসপোর্ট, ৯৯০ রিঙ্গিত নগদ নোট ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের আমন্ত্রণপত্র জব্দ করা হয়।

Advertisement

ধারণা করা হচ্ছে, সিন্ডিকেটটি গত চার মাস ধরে প্রত্যেক বাংলাদেশি শ্রমিকের মালয়েশিয়ার প্রবেশের জন্য দুই থেকে পাঁচ হাজার রিঙ্গিত আদায় করত।

আটক সব বাংলাদেশিকে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬(৩), ধারা ১৫(৪), ধারা ৫৬(১)(১) এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর ৩৯(বি) ধারায় অপরাধ সংঘটনের সন্দেহে অধিকতর তদন্তের জন্য লেংগেং ইমিগ্রেশন ডিপোতে আটকদের রাখা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

এমআরএম/জিকেএস

Advertisement