খেলাধুলা

ভিনিসিয়ুসের দুর্দান্ত গোলের রাতে কার্ভাহালের চোখে পানি

লা লিগায় ভিনিসিয়ুসের দুর্দান্ত গোলে ভিয়ারিয়ালকে ২-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দারুণ জয়ে পয়েন্টের হিসেবে বার্সেলোনার নাগাল ধরে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা। গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে এখনো টেবিলের নেতৃত্ব ধরে রেখেছে বার্সা। যদিও রিয়ালের চেয়ে বার্সা একটি ম্যাচ কম খেলেছে। ৯ ম্যাচে রিয়ালের পয়েন্ট ২১। আর ৮ ম্যাচ খেলা বার্সার ঝুলিতেও আছে ২১ পয়েন্ট।

Advertisement

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ১৪ মিনিটে লিড নেয় রিয়াল। দূর পাল্লার শটে গোল করেন ফেডেরিকো ভালভার্দে। লুকা মদ্রিচের কর্নার থেকে আসা বলে দখলে নিয়ে এই শট নেন উরুগুয়ে মিডফিল্ডার।

রিয়ালের দ্বিতীয় গোলটি করেন ভিনি। ৭৩ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলে ২-০ ব্যবধান করেন লা লিগা জায়ান্টরা। ডি-বক্সের বাইরে থেকে চোখধাঁধানো শটে গোলবারের উপরের কোণা দিয়ে বল জালে জমা করেন তিনি।

রিয়াল যখন দারুণ জয়ে খেলা শেষ করার যাচ্ছিলো, তখন এলো দুঃসংবাদ। ৯৩ মিনিটে মারাত্মক ইনজুরির শিকার হলেন দানি কার্ভাহাল। চোটে কান্নায় ভেঙে পড়েন রিয়াল ডিফেন্ডার। ছাড়তে হয়েছে মাঠও।

Advertisement

স্বস্তিকর জয়ের দিনও শেষমেশ অস্বস্তিতে পরিণত হলো রিয়ালের। রক্ষণভাগের বড় তারকাকে হারিয়ে অনেকটাই চিন্তিত কোচ কার্লো আনচেলত্তি। তবে কার্ভাহালের চোট কতটা গুরুতর সেটি এখনো জানা যায়নি।

এই ম্যাচে শুরু থেকেই দাপুটে খেলতে থাকে রিয়াল। গোলের সুযোগ তৈরি করেও স্কোরশিটে নাম লেখা পারেননি জুড বেলিংহাম ও কিলিয়ান এমবাপে।

এ নিয়ে লা লিগায় টানা ৪১ ম্যাচে অপরাজিত থাকলো রিয়াল। স্প্যানিশ লিগটির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ টানা অপরাজিত থাকার রেকর্ড এটি। এর আগে ২০১৮ সালে টানা ৪৩ ম্যাচে অপরাজিত ছিল বার্সা।

এমএইচ/এমএস

Advertisement