স্বাস্থ্য

আহত চক্ষুরোগীদের বিশেষ সেবা দিচ্ছেন নেপালের বিশেষজ্ঞরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত চক্ষুরোগীদের বিশেষ চিকিৎসা সেবা ও পরামর্শ দিচ্ছেন নেপাল থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসক দল। বাংলাদেশের চক্ষু বিশেষজ্ঞদের সঙ্গে সমন্বয় করে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে এই চিকিৎসা কার্যক্রম পরিচালনা করছেন নেপালের চিকিৎসকরা। বিশেষজ্ঞ এই চিকিৎসা কার্যক্রম পরিচালিত হবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত।

Advertisement

শনিবার (৫ অক্টোবর) সকাল থেকে শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত চলে এই চিকিৎসা সেবা কার্যক্রম।

চিকিৎসা কার্যক্রম প্রসঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্যবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য শাহরিয়ার মুহাম্মদ ইয়ামিন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত চক্ষু রোগীদের বিশেষায়িত চিকিৎসা কার্যক্রম আমরা শুরু করেছি। প্রথম দিনেই আমরা রোগীদের থেকে ব্যাপক সাড়া পেয়েছি। তাই আগামী ৭ অক্টোবর পর্যন্ত আমরা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে এই কার্যক্রম পরিচালনা করব।

তিনি বলেন, প্রথম দফায় নেপাল এবং বাংলাদেশের চক্ষু বিশেষজ্ঞদের যৌথ ব্যবস্থাপনায় চক্ষু রোগীদের বিশেষায়িত চিকিৎসা কার্যক্রম পরিচালনা করছি। দ্বিতীয় দফায় আগামী ৮ অক্টোবর ফ্রান্স থেকেও চোখের বিশেষজ্ঞ চিকিৎসকরা আসবেন। যাদের বিশেষায়িত চিকিৎসা প্রয়োজন, আন্দোলনে আহত সেসব চক্ষু রোগীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে যোগাযোগের জন্য অনুরোধ করছি।

Advertisement

এদিকে, গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্দোলনে আহত যেসব চক্ষুরোগীর বিশেষায়িত চিকিৎসা প্রয়োজন, তাদের জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে যোগাযোগের জন্য সংবাদ বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

একই সঙ্গে যোগাযোগের জন্য সংবাদ বিজ্ঞপ্তিতে তিনটি মোবাইল ফোন নম্বর দেওয়া হয়। সেগুলো হলো- ০১৭১৭৫৪৫৮৩৯, ০১৯৯৮৫৪৬৮৮৮ এবং ০১৭১৭৪৮৭৮০৭।

এএএম/এমকেআর

Advertisement