গণমাধ্যম

ঢাকায় দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক আহত

দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক গাজী সাদেক আহত হয়েছেন। তিনি দৈনিক যুগান্তরের সহ-সম্পাদক। রাজধানীর প্রগতি সরণি সড়কের কুড়িল বিশ্বরোড় এলাকায় প্রগতি ফিলিং স্টেশনের সামনে শুক্রবার (৪ অক্টোবর) দিনগত রাত সোয়া ১০টায় এ ঘটনা ঘটে।

Advertisement

হামলায় আহত সাদেক প্রাথমিক চিকিৎসা শেষে রাত সাড়ে ১২টায় ভাটারা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ঘটনার ভিডিও ধারণকারী ও প্রত্যক্ষদর্শী মো. আমানুল্লাহ বলেন, আমি মিরপুর-১৪ এর বাসিন্দা। গ্রাম থেকে আসা পরিবারের সদস্যদের আনতে আমি ওই স্থানে অপেক্ষা করছিলাম। শুরুতে একটি মোটরসাইকেল ও উল্টো পথে আসা সিএনজি মুখোমুখি অবস্থান নেয় এবং মোটরসাইকেলটি পিষে দেওয়ার চেষ্টা করে সিএনজিচালক। আরোহীকে মোটরসাইকেল থেকে নামার জন্য চাপ সৃষ্টি করে। আমি এগিয়ে ঘটনার প্রতিবাদ করি। তখন সিএনজিচালকসহ যাত্রীরা আমার ওপর চড়াও হয়।

তারা নিজেদের স্থানীয় ও প্রভাবশালী দাবি করে হুমকি-ধমকি দেয়। এসময় সাংবাদিক সাদেকসহ আরও কয়েকজন পথচারী জড়ো হন। তাদের আমি বিষয়টি জানাই এবং সবাই মিলে ঘটনা নিবৃত্ত করে মোটরসাইকেল আরোহীকে চলে যেতে সহায়তা করি। পরে সবাই যার যার মতো চলে গেলে সিএনজি থেকে চালকসহ যাত্রীরা নেমে সাংবাদিক সাদেকের ওপর এলোপাতাড়ি মারধর করে।

Advertisement

তিনি বলেন, বিষয়টি দেখে মোবাইল ফোনে ভিডিও ধারণ শুরু করলে তারা হুমকি-ধমকি দিয়ে চলে যায়। তারা একটি সংঘবদ্ধ সিন্ডিকেট। এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

আহত গাজী সাদেক বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় একটি সংঘবদ্ধ অপরাধী চক্র আমার ওপর নির্মমভাবে হামলা চালিয়েছে। ওই সিএনজিতে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র ছিল বলে তাদের কথোপকথনে আমি বুঝতে পেরেছি। একজন পথচারী ভিডিও ধারণ না করলে তারা আমাকে মেরে ফেলত। আমি ঘটনার বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আশা করি, দ্রুত অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবে আইনশৃঙ্খলা বাহিনী।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক জাগো নিউজকে জানান, হামলার ছোট একটি ভিডিও ক্লিপ তিনি পেয়েছেন। এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

টিটি/এমকেআর

Advertisement