দেশজুড়ে

মমেকের ২৮ ইন্টার্ন চিকিৎসককে সাময়িক বহিষ্কার, তদন্তে কমিটি

ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাস ও হোস্টেলে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অপরাধে ২৮ ইন্টার্ন চিকিৎসককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

Advertisement

শনিবার (৫ অক্টোবর) দুপুরে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এদের বিরুদ্ধে ক্যাম্পাসে চাঁদাবাজি, মাদকসেবন, সন্ত্রাসী কার্যকলাপ এবং বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলনকারীদের নির্যাতনের অভিযোগ রয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীদের মাঝে কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. অনুপম সাহাসহ তার কর্মীরা রয়েছেন।

কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. নাজমুল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ওই সভায় অধ্যাপক ডা. জিম্মা হোসেনকে সভাপতি এবং ডা. মো. বদর উদ্দিনকে সদস্য সচিব করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Advertisement

আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে। রিপোর্ট না পাওয়া পর্যন্ত ২৮ জন ইন্টার্ন চিকিৎসককে ক্যাম্পাস ও হোস্টেল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

তারা হলেন, ডা. অনুপম সাহা, ডা. মাশফিক আনোয়ার, ডা. আব্দুল্লাহ আল হাসান, ডা. মেহেদী হাসান শিমুল, ডা. অনুপম দত্ত অর্ঘ, ডা. মাহিদুল হক অয়ন, ডা. জাহিদুল ইসলাম তুষার, মঞ্জুরুল হক রাজিব, রাকিবুল হাসান রুকন, আলমগীর হোসেন, আশিক উদ্দিন, শিপন হাসান, সৈয়দ রায়হান আল আশরাফ, রায়হান ফাল্গুন, অর্ণব সাহা, কামস আরেফিন, আসিফ রায়হান, দিগন্ত সরকার, কুবের চক্রবর্তী, সিয়াম জাওয়াদ, ডা. সঞ্জীব সরকার বোনাস, ডা. সাইফুল ইসলাম, মুনতাসুর রাতুল, সানজিদ আহমেদ, শাহরিয়ার ইফতেখার সৌমিক, আশিক মাহমুদ রিয়াদ, আসিফ ইকবাল ও মেরাজ হোসেন বাঁধন।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জেআইএম

Advertisement