আইন-আদালত

যুবদল নেতা শামীম হত্যা: মনসুর-মেজবাহ কারাগারে

যুবদল নেতা শামীম হত্যা মামলায় ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর এবং সাবেক যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন আহমেদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

Advertisement

শনিবার (৫ অক্টোবর) তাদের রিমান্ড শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শরীফুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে কানাডা থেকে ঢাকায় নামলে সুলতান মোহাম্মদ মনসুরকে ইমিগ্রেশন থেকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সেদিন বিকেলে তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে দশদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাগীব নুর তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

অন্যদিকে ২ অক্টোবর মেজবাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। যুবদল নেতা শামীম হত্যা মামলায় তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে হামলায় যুবদল নেতা শামীম নিহত হন। এ ঘটনায় ২০২৪ সালের ২৪ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় মামলা করা হয়।

জেএ/এমএইচআর/জেআইএম

Advertisement