আইন-আদালত

উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগ সভাপতি রবিন ৩ দিনের রিমান্ডে

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর উত্তরায় শিক্ষার্থী সানজিদ হোসান মৃধাকে (১৬) গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মনোয়ার ইসলাম চৌধুরী রবিনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

শনিবার (৫ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের স্বার্থে তাকে দশদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার পুলিশ পরিদর্শক নাজমুল হুদা। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে উত্তরার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন উত্তরা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মনোয়ার চৌধুরী গ্রেফতার

মামলার অভিযোগ বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে গত ৫ আগস্ট সকাল থেকে উত্তরা ৩ নম্বর সেক্টরে রবীন্দ্র সরোবরের পাশে ছাত্র-জনতার সঙ্গে অবস্থান করছিল সানজিদ হোসান মৃধা (১৬)। সাবেক প্রধানমন্ত্রীর পলায়নের পর বিকেল সাড়ে ৪ টার দিকে স্থানীয় আওয়ামী, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ জনতার ওপর ছুরি, রামদা ও পিস্তল নিয়ে হামলা চালায়। এ সময় সানজিদ গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাবা কবির হোসেন মৃধা গত ১৯ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম থানায় হত্যা মামলা দায়ের করেন।

Advertisement

জেএ/এমএএইচ/এএসএম