আইন-আদালত

হিযবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী ৩ দিনের রিমান্ডে

সন্ত্রাসবিরোধী আইনে শাহবাগ থানায় করা মামলায় নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের মিডিয়া উইংয়ের প্রধান ইমতিয়াজ সেলিমের তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

Advertisement

শুক্রবার (৪ অক্টোবর) তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির সাইবার ইন্টেল টিমের পরিদর্শক মো. খাইরুল ইসলাম তাকে সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক শাহিন রেজা তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন: নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার

এর আগে ভোরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে ইমতিয়াজ সেলিমকে গ্রেফতার করে।

মামলার অভিযোগে বলা হয়েছে, খেলাফতের দাবি জানিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে গত ১৩ সেপ্টেম্বর দুপুর ২টা ৩৫ মিনিটে শাহবাগ থানাধীন প্রেসক্লাবের সামনে মিছিল করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সদস্যরা। এসময় পুলিশ বাধা দিলে তারা বাধা উপেক্ষা করে হাইকোর্টের দিকে যেতে থাকে। এরপর অতিরিক্ত পুলিশের উপস্থিতি লক্ষ্য করে তারা পালিয়ে যায়। এ ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করে পুলিশ।

Advertisement

জেএ/এসএনআর/এএসএম