দেশজুড়ে

ছাত্র আন্দোলনের সময় আ’লীগ নেতার হারানো শটগান দুই মাস পর উদ্ধার

৪ আগস্ট মানিকগঞ্জে ছাত্র-জনতার আন্দোলনে হামলা চালিয়েছিলেন আওয়ামী লীগ নেতারা। এসময় তাদের লক্ষ্য করে গুলিও ছোড়া হয়। পরে ছাত্র-জনতার পাল্টাধাওয়ায় পিছু হটেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

Advertisement

ওইদিন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের লাইসেন্স করা শটগানটি হারিয়ে যায়। ওইদিনই তিনি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। দুই মাস পর পরিত্যক্ত অবস্থায় তার শটগানটি উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৪ আগস্ট) দুপুরে জেলা পুলিশের মিডিয়া সেল থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে অস্ত্র উদ্ধারের বিষয়টি জানানো হয়। নিশ্চিত করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আমান উল্লাহ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (৩ অক্টোবর) দিনগত মধ্যরাতে মানিকগঞ্জ সদর থানার একটি টিম অবৈধ অস্ত্র, মাদকদ্রব্য উদ্ধার ও গ্রেফতারি পরোয়ানা তামিলে বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় খবর পেয়ে ঢাকা-আরিচা মহাসড়কের মানরা এলাকা থেকে ম্যাগাজিনসহ একটি শটগান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরে থানায় গিয়ে যাচাই-বাছাই করে দেখা যায়, সুলতানুল আজম খান আপেলের খোয়া যাওয়া অস্ত্রের সঙ্গে এটির মিল রয়েছে।

Advertisement

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আমান উল্লাহ জানান, উদ্ধার অস্ত্রটি মালখানায় রাখা হয়েছে। লাইসেন্সধারী ব্যক্তি অস্ত্রটি পুনরায় ফিরে পাবেন কিনা সে সিদ্ধান্ত আদালত নেবেন।

বি এম খোরশেদ/এসআর/এএসএম