জাতীয়

মিরপুরে ইমন হত্যা মামলায় যুবলীগ নেতা ওয়াসিম গ্রেফতার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ইমন নামের এক যুবককে হত্যা মামলায় যুবলীগের এক নেতাকে গ্রেফতার করেছে রাজধানীর পল্লবী থানা পুলিশ। গ্রেফতার শেখ মোহাম্মদ ওয়াসিম পল্লবী থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক।

Advertisement

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর পল্লবী এলাকা থেকে শেখ মোহাম্মদ ওয়াসিমকে গ্রেফতার করা হয়। নিহত ইমনের মা বাদী হয়ে গত ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন।

আরও পড়ুন কৃষকলীগ সভাপতি সমীর চন্দ ৩ দিনের রিমান্ডে শিক্ষার্থী হত্যা: সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ৭ দিনের রিমান্ডে

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর ১০ নম্বর পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের সড়কে আরও অনেক ছাত্র-জনতার সঙ্গে শান্তিপূর্ণ আন্দোলনে অংশগ্রহণ করেন মো. ইমন হোসেন আকাশ।

Advertisement

ডিসি তালেবুর রহমান বলেন, এসময় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে ইমন গুরুতর আহত হন। আহত ইমনকে তার মা অন্য লোকজনের সাহায্যে ডা. আজমল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে এ ঘটনায় জড়িত শেখ মোহাম্মদ ওয়াসিমকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

টিটি/কেএসআর/এএসএম

Advertisement