জাতীয়

নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী ইমতিয়াজ সেলিমকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

শুক্রবার (৪ অক্টোবর) তাকে ঢাকা থেকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিসি মুহাম্মদ তালেবুর রহমান বলেন, ইমতিয়াজ সেলিমকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে। এছড়া পল্লবী ও খিলগাঁও থানার আরও দুটি মামলার এজাহারভুক্ত আসামি তিনি।

Advertisement

তিনি জানান, তার বিরুদ্ধে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে। তাকে আদালতে হস্তান্তর প্রক্রিয়াধীন।

আরও পড়ুন

হিজবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেফতার, টার্গেট ছিল মেধাবীরা বহুজাতিক কোম্পানির কর্মকর্তা থেকে জঙ্গি নেতা

এর আগে গত ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম গিয়ে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরকে ‘জঙ্গি’ উল্লেখ করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন আইজিপি মো. ময়নুল ইসলাম।

গত বছরের ১২ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ইমতিয়াজ সেলিমকে গ্রেফতার করেছিল সিটিটিসি।

Advertisement

তৎকালীন সিটিটিসিপ্রধান মো. আসাদুজ্জামান পরদিন ১৩ ডিসেম্বর আয়োজিত সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ নেতা ও এপ্রিল মাসে অনুষ্ঠিত অনলাইন সমাবেশে বক্তব্য রাখা শীর্ষ নেতা ইমতিয়াজ সেলিম।

টিটি/এমকেআর/এমএস