দেশজুড়ে

মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর

মেহেরপুরে গাংনীর আকুবপুর সড়কে গণডাকাতি হয়েছে। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে স্বপন হোসেন (৪৫) নামের এক বাসচালক গুরুতর আহত হয়েছেন। এছাড়া কয়েকটি যানবাহনের যাত্রী ও চালকদের কাছ থেকে নগদ টাকা ও সোনার গয়না ছিনিয়ে নেয় ডাকাতদল। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দিবাগত রাত দেড়টা থেকে ঘণ্টাব্যাপী এ ডাকাতির ঘটনা ঘটে।

Advertisement

বাসযাত্রী হাফিজুল ইসলাম জানান, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের একটি বাস মেহেরপুরের উদ্দেশ্যে ফিরছিল। একই সঙ্গে কুষ্টিয়া থেকে আরও কয়েকটি ট্রাক, মাইক্রোবাস ও প্রাইভেটকার ছিল। মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের খলিশাকুন্ডি ব্রিজের পশ্চিম পাশে গাংনী উপজেলার শেষ সীমানা পিলারের কাছে পৌঁছায়। সেখানে সড়কে গাছ ফেলে ১৫-২০ জন ডাকাত যানবাহনগুলো আটকে দেয়। শ্যামলী পরিবহনের বাসের দরজা খুলতে রাজি না হওয়ায় ডাকাত দলের সদস্যরা ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। এতে বাসচালক স্বপনের মুখে গুরুতর ক্ষত হয়। ডাকাতরা যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও সোনার গয়না ছিনিয়ে নেয়। টাকা দিতে রাজি না হওয়ায় এক নারীসহ তিন যাত্রীকে মারধর করে।

এদিকে শ্যামলী পরিবহনের পাশাপাশি একটি ট্রাক, একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহনে ডাকাতি করে পালিয়ে যায় তারা। পরে যাত্রী ও চালকরা মিলে রাস্তার ওপর থেকে গাছ সরিয়ে গন্তব্যে চলে যায়।

জানা গেছে, আহত বাসচালক স্বপনকে প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাকে কুষ্টিয়া মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে কুষ্টিয়া মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানায় তার পরিবার।

Advertisement

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেছে। ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

আসিফ ইকবাল/জেডএইচ/জিকেএস