দেশজুড়ে

বাহার ও তার মেয়েকে ভারতে পালাতে সহায়তা করা সুমন কারাগারে

অবৈধভাবে সীমান্ত দিয়ে সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে তাহসিন বাহার সূচনাকে ভারতে পালিয়ে যেতে সাহায্য করার অভিযোগে মো. সুমন মিয়াকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

Advertisement

গ্রেফতারের পর বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য এবং উপজেলার তেতাভূমি গ্রামের আলী আশরাফের ছেলে সুমন। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি চালিয়ে হত্যাসহ বিভিন্ন অভিযোগে পাঁচটি মামলা রয়েছে।

পুলিশ জানায়, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর সুমন মেম্বরের বিরুদ্ধে কুমিল্লা সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটির সাবেক মেয়র তাহসিন বাহার সূচনাকে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার সীমান্ত দিয়ে ভারতে পাঠানোর অভিযোগ রয়েছে। ওই দুজনকে ভারতে পাঠানোর পর সুমন মেম্বারের মোবাইল ফোনের ভিডিও কলের স্ক্রিনশট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকে তাকে গ্রেফতারে অভিযান শুরু করে পুলিশ। বুধবার (২ অক্টোবর) রাতে তাকে শংকুচাইল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

Advertisement

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শংকুচাইল বাজারে পাকা রাস্তার ওপর থেকে সুমনকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ছাত্র আন্দোলনে গুলি চালিয়ে হত্যার ঘটনায় কোতয়ালী মডেল থানাসহ বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।

জাহিদ পাটোয়ারী/জেডএইচ/জিকেএস