আইন-আদালত

হত্যা মামলায় সাবেক এমপি রোজী দুই দিনের রিমান্ডে

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর বাড্ডা এলাকায় মো. সিরাজুলকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ও নরসিংদী জেলা আওয়ামী লীগের শিক্ষা এবং মানবসম্পদ বিষয়ক সম্পাদক মাসুদা সিদ্দিক রোজীর (৫৮) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার (৩ অক্টোবর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা ও বাড্ডা থানার সাব ইন্সপেক্টর নাজমুল হুদা এ আবেদন করেন।

এর আগে বুধবার (৩ অক্টোবর) রাতে রাজধানীর খিলক্ষেত এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

মামলার অভিযোগে বলা হয়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে মো. সিরাজুল অংশ নেন। মিছিলটি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গুলি চালায়। এতে অজ্ঞাতনামা আসামিদের ছোড়া ৩টি গুলিতে মুহূর্তেই লুটিয়ে পড়েন সিরাজুল।

এ ঘটনায় ১ সেপ্টেম্বর তার খালাতো ভাই হাসিবুল হাসান লাভলু একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় শেখ হাসিনাসহ ১২০ জনকে আসামি করা হয়।

জেএ/এমআইএইচএস/জিকেএস

Advertisement