খেলাধুলা

হেরেছে রিয়াল-বায়ার্ন-অ্যাথলেটিকো

একই রাতে তিন বড় দলের হার।চ্যাম্পিয়ন্স লিগে যেন নক্ষত্র পতনের রাত ছিল বুধবার। হেরেছে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো দলগুলো।

Advertisement

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল রিয়াল। সেই দলের অজেয় যাত্রা থামালো ফরাসি ক্লাব। লিলের মাঠে খেলতে গিয়ে রিয়াল মাদ্রিদ হেরেছে ১-০ ব্যবধানে।

প্রথমার্ধে যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করেন লিলের ২৪ বছর বয়সী ফরোয়ার্ড জোনাথান ডেভিড। বল দখল আর আক্রমণে পরিষ্কার ব্যবধানে এগিয়ে থেকেও সেই গোল আর শোধ করতে পারেনি রিয়াল।

বায়ার্ন মিউনিখ চ্যাম্পিয়নস লিগে নিজেদের আগের ম্যাচটিতেই প্রতিপক্ষের জালে ৯ বার বল পাঠিয়েছে। দুর্দান্ত ফর্মে থাকা মিউনিখ ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলার মাঠে হেরেছে ১-০ গোলে।

Advertisement

এই ম্যাচেও বল দখল আর আক্রমণে দাপট দেখিয়েছে বায়ার্ন মিউনিখ। কিন্তু কলম্বিয়ার ২০ বছর বয়সী ফরোয়ার্ড জন ডুরানের ৭৯ মিনিটের গোল ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে বুধবার রাতের খেলায় হেরেছে আরেক বড় দল অ্যাটলেটিকো মাদ্রিদও। স্প্যানিশ ক্লাবটিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বেনফিকা।

ঘরের মাঠে ১৩ মিনিটে দলকে এগিয়ে দেন আকতুরকোগ্লু। ৫২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। অ্যালেকজান্ডার বাহ ৭৫ মিনিটে ব্যবধান ৩-০ করেন। পেনাল্টি থেকে ৮৪ মিনিটে দলের চতুর্থ গোলটি করেন ওরকোন কুককো।

এমএমআর/এএসএম

Advertisement