দেশজুড়ে

সাবেক এমপি হেনরি ও তার স্বামী ৭ দিনের রিমান্ডে

হত্যা মামলায় সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরি ও তার স্বামী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শামীম তালুকদার লাবুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

বুধবার (২ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ সদর আমলি আদালতে হাজির করা হলে বিচারক রাসেল মাহমুদ শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এরপর বিশেষ নিরাপত্তায় তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

এরআগে সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে যৌথ অভিযানে মৌলভীবাজার থেকে তাদের গ্রেফতার করে র্যাব। এরপর মঙ্গলবার রাতে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে তাদের রাখা হয়

প্রত্যক্ষদর্শীরা জানান, হেনরী দম্পতিকে আদালতে আনার আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আদালত চত্বরে বিপুলসংখ্যক সেনাবাহিনী, র্যাব ও পুলিশ মোতায়েন করা হয়। তাদের আদালতে আনা নেওয়ার সময় হেনরী দম্পতির শাস্তি চেয়ে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীরা।

Advertisement

বাদীপক্ষের আইনজীবী রফিক সরকার জাগো নিউজকে জানান, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু খানসহ তিনটি হত্যা মামলার আসামি হেনরি দম্পতি। তাদের আদালতে হাজির করা হলে মামলার তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এম এ মালেক/এসআর/জেআইএম