বিনোদন

ময়মনসিংহে ৯ জনের আত্মহত্যা, আসছে ওয়েব সিরিজ

জামালপুরের জগন্নাথগঞ্জ স্টেশন থেকে ময়মনসিংহ পর্যন্ত নিয়মিত চলাচল করে জিএম এক্সপ্রেস ২৫৪ ডাউন নামক লোকাল ট্রেনটি। প্রতিদিনের মতো ২০০৭ সালের ১১ জুলাইয়ের বিকেল পর্যন্ত সেই দিনের চিত্রটাও ছিল স্বাভাবিক। কিন্তু বেলা ৩টা ১০ মিনিটে যখন তৎকালীন ময়মনসিংহ পৌরসভার কাশর এলাকার ইটখলায় ট্রেনটি আসে হঠাৎ পরিস্থিতি বদলে গেল। দেশবাসী দেখলো ভয়াবহ এক আত্মহত্যার মর্মান্তিক চিত্র।

Advertisement

মোট ৯ জন। পুরুষ, নারী, শিশু- সবাই একই পরিবারের সদস্য। ট্রেনটি যখন ইটখলায় দিয়ে যাচ্ছিল তখন রেললাইন ধরে চুপচাপ বসে পড়ে তারা। প্রথমে ড্রাইভাররা কিছুই বুঝতে পারেননি। পরে খেয়াল করলেন, তারা রেললাইন পার হচ্ছে না, লাইনের ওপরেই বসে আছে। ড্রাইভার হুইসেল দিলেন। তারা লাইন থেকে সরল না। ড্রাইভাররা বুঝতে পারলেন এরা সবাই আত্মহত্যা করতে যাচ্ছে। ট্রেন ইমার্জেন্সি ব্রেক করালেন। কিন্তু অনেক দেরি হয়ে গেছে। চোখের সামনে ৯ জন মানুষকে চাপা দিয়ে ট্রেন বেশ খানিকটা সামনে গিয়ে থামে। ঘটনায় গোটা দেশ তোলপাড় হয়। সময়ের আবর্তনে ঘটনাটি অন্ধকারে তলিয়ে যায়।

তবে কয়েক বছর আগে সেই রহস্যজনক ঘটনাকে ‘চক্র’ নামে ওটিটি পর্দায় আনার ঘোষণা দিয়েছিলেন ভিকি জাহেদ। প্রস্তুতি নিয়ে শুটিংয়ে নেমেও বারবার পড়তে হয়েছে বাঁধার মুখে। নির্মাণ শেষে আবার বাঁধা ছিল সেন্সর বোর্ডের। এরপর মুক্তিতে বাঁধা আসে রাজনৈতিক ও প্রাকৃতিক বৈরি পরিবেশের কারণে।

সব পেরিয়ে অবশেষে মুক্তির তারিখ চূড়ান্ত হলো তাসনিয়া ফারিণ অভিনীত সিরিজটির। আগামী ১০ অক্টোবর আই-স্ক্রিনে মুক্তি পাবে এটি। এর অন্যতম আরেকটি চরিত্রে আছেন তৌসিফ মাহবুব।

Advertisement

নির্মাতা ভিকি জাহেদ বলেন, ‘এটা ঠিক ২০০৭ সালের হুবহু ওই পরিবারের গল্প নয়, তবে সে প্রসঙ্গটি আছে।’

যোগ করে তিনি আরও বলেন, ‘বাস্তব ঘটনাটির সঙ্গে কল্পনার সমন্বয় করেছি। যেহেতু স্পর্শকাতর বিষয়, তাই সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র নেওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু সাবেক সেন্সর বোর্ড অনেক কিছু কাটতে বলেছিল, যা কন্টেন্টের মান নষ্ট করে ফেলবে। এখন তো সেন্সর নেই। তখন টিভি সিরিজ হিসেবে বানানো হয়েছিল, এখন এটিকে সরাসরি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হচ্ছে।’

এমআই/এমএস

Advertisement