জাতীয়

পচা সবজি-বাসি মাংস বিক্রি, চট্টগ্রামে এক সুপারশপকে জরিমানা

চট্টগ্রামে বাস্কেট সুপারশপকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পচে যাওয়া সবজি, ফলমূল কেটে পুনরায় প্যাকেটজাত ও বাসি মাছ-মাংসে নতুন তারিখের লেভেল লাগিয়ে বিক্রির অভিযোগে এ জরিমানা করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের খুলশী থানার জাকির হোসেন রোডে এ অভিযান পরিচালনা করেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। সঙ্গে ছিলেন পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা।

আরও পড়ুন

পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান আজ থেকে সুপার শপে পলিথিন নিষিদ্ধ, বিকল্প নিয়ে সংশয়ে ক্রেতারা

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, সুপারশপটিতে পচে যাওয়া সবজি, ফলমূল কেটে পুনরায় প্যাকেটজাত করা ও বাসি মাছ-মাংসে বর্তমান দিনের ট্যাগ লাগিয়ে প্রতারণামূলক বিক্রির প্রমাণ মিলেছে। এছাড়াও সুপারশপে ৩১ কেজি নিষিদ্ধ পলিথিনসহ অপারেশন ম্যানেজার মো. মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়।

Advertisement

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত মিজানুর রহমানকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর আওতায় ১০ হাজার টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ৩১ কেজি পলিথিন ব্যাগ জব্দ করে পরিবেশ অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে সে বিষয়ে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়।

এএজেড/কেএসআর/এমএস