ক্যাম্পাস

সাংবাদিকদের কলম যেন আমাকে দুর্নীতি থেকে বিরত রাখে

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেছেন, আমি দায়িত্বের সঙ্গেই সব কাজ করে যাবো। তবে আমাকে ঘিরে কোনো বলয় তৈরি হতে দেবো না। যৌক্তিকভাবে আমাকে যে কোনো বিষয় বোঝানো সম্ভব, তবে আমাকে কেনা সম্ভব নয়।

Advertisement

তিনি আরও বলেন, বিগত সময়ের দুর্নীতির তদন্তের কাজ শুরু হয়েছে এবং সেটা চলবে। এক্ষেত্রে কোনো সময়ে আমিও যদি দুর্নীতিতে জড়িয়ে যাই, তাহলে সাংবাদিকদের কলম যেন আমাকে দুর্নীতি থেকে বিরত রাখে।

মঙ্গলবার (১ অক্টোবর) প্রশাসন ভবনের উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন উপাচার্য।

র‌্যাগিং বিষয়ে ইবি উপাচার্য নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, ‘বাংলাদেশ আর আগের বাংলাদেশ নেই। র‌্যাগিং করার মতো সেই সাহস এখন আর বিদ্যমান নেই। এ বিষয়ে সর্বোচ্চ তদারকি করা হবে।’

Advertisement

ক্যাম্পাসে মাদকের বিষয়ে তিনি বলেন, “আমাদের স্লোগান হচ্ছে ‘নো ড্রাগ’। মাদক ব্যবস্যা অন্যায় কাজ। এটা নির্মূলে যথেষ্ট পদক্ষেপ নেওয়া হবে। মাদককে কোনোভাবে মেনে নেওয়া হবে না।”

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা, একাডেমিক স্থবিরতা, শিক্ষা-গবেষণা, দক্ষ ও যোগ্য লোক নিয়োগ এবং সংস্কার-পরিকল্পনাসহ বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেন উপাচার্য।

মুনজুরুল ইসলাম/এসআর/এএসএম

Advertisement