দেশজুড়ে

পঞ্চগড়ে কুরিয়ার সার্ভিস থেকে ৭৫ বস্তা চা আটক

অবৈধভাবে চা পাঠানোর সময় পঞ্চগড়ের একটি কুরিয়ার সার্ভিস থেকে ৭৫ বস্তা চা আটক করেছে কাস্টমস।

Advertisement

সোমবার (৩০ সেপ্টেম্বর) গভীর রাতে জেলা শহরের রওশনাবাগ এলাকার এজেআর পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিস থেকে এসব চা আটক করা হয়।

৭৫ বস্তা চায়ের প্রতিটি বস্তায় প্রায় ৫০ কেজি করে চা রয়েছে। বিপুল পরিমাণ এই চা রাজস্ব ফাঁকি দিয়ে রংপুর ও চট্টগ্রামে পাঠানো হচ্ছিল বলে অভিযোগ রয়েছে। আটককৃত চায়ের বস্তার মধ্যে গ্রিন স্কাই টি হাউজের আট বস্তা, নাফিজ জান্নাত টি হাউজ ২০ বস্তা, সাদিয়া টি হাউজ ১৫ বস্তা, চৌধুরী এন্টারপ্রাইজের ৩০ বস্তা ও ধানসিঁড়ি ট্রেড ইন্টারন্যাশনালের দুই বস্তা চা রয়েছে।

কাস্টমস সূত্র জানায়, দীর্ঘদিন ধরে জেলার পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের মাধ্যমে রাজস্ব ফাঁকি দিয়ে কালোবাজারে চা লেনদেন করে আসছিল একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে রাতে জেলা শহরের রওশনাবাগ এলাকার এজেআর পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসে অভিযান চালায় কাস্টমস। এসময় পাঁচটি প্রতিষ্ঠানের ৭৫ বস্তা চায়ের কাগজে গরমিল পাওয়া যায়। এমনকি এর মধ্যে ৫৪ বস্তার গায়ে উৎপাদনকারী প্রতিষ্ঠানের কোনো নাম ঠিকানাও ছিল না। সোমবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে ওই পাঁচ প্রতিষ্ঠানের কর্মীরা চাগুলো ওই পার্সেল অ্যান্ড কুরিয়ারে বুকিং করে। তবে অভিযানের সময় তাদের কাউকেই খুঁজে পাওয়া যায়নি। পরে ৭৫ বস্তা চা আটক করে উত্তর বাংলা ট্রেড ইন্টারন্যাশনাল টি ওয়্যার হাউজে পাঠায় কাস্টমস।

Advertisement

অভিযানে পঞ্চগড় কাস্টমসের রাজস্ব কর্মকর্তা ইমরুল হোসেন পাটোয়ারী, চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেনসহ কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন বলেন, ৭৫ বস্তা চা জব্দ করে উত্তর বাংলা ট্রেড ইন্টারন্যাশনাল টি ওয়্যার হাউজে রাখা হয়েছে। পরে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সফিকুল আলম/এএইচ/এএসএম

Advertisement