আন্তর্জাতিক

চীনে সুপারমার্কেটে ছুরিকাঘাতে নিহত ৩, আহত ১৫

চীনের সাংহাই শহরে একটি সুপারমার্কেটে ছুরিকাঘাতের ঘটনায় তিনজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১৫ জন। স্থানীয় সময় সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে ওই হামলার ঘটনা ঘটেছে। খবর বিবিসির।

Advertisement

চীনা পুলিশ জানিয়েছে, তারা ঘটনাস্থল থেকে ৩৭ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। তার নাম লিন বলে জানানো হয়েছে। ব্যক্তিগত অর্থনৈতিক বিরোধের কারণে ক্ষোভ থেকেই তিনি সাংহাইতে এসেছিলেন বলে জানা গেছে। তবে এ বিষয়ে আরও তদন্ত করা হচ্ছে।

সাংহাই শহরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জনবহুল জেলা সোংজিয়াংয়ে ওই হামলার ঘটনা ঘটেছে। সেখানে বেশ কিছু বিশ্ববিদ্যালয় রয়েছে।

পুলিশ জানিয়েছে, ছুরিকাঘাতে আহত অবস্থায় হাসপাতালে ভর্তির পর তিনজনের মৃত্যু হয়। এছাড়া বাকিদের অবস্থা আশঙ্কাজনক নয় বলেও জানানো হয়েছে।

Advertisement

চীনের সামাজিক মাধ্যমে ইতোমধ্যেই এই ঘটনা নিয়ে আলোচনা চলছে। চীনে আগ্নেয়াস্ত্র বহন করা নিষিদ্ধ। তবে সাম্প্রতিক সময়ে দেশটিতে ছুরি নিয়ে হামলার ঘটনা ব্যাপক হারে বেড়ে গেছে।

গত মাসে চীনের দক্ষিণাঞ্চলে একটি স্কুলের কাছে ছুরিকাঘাতে আহত হওয়ার একদিন পর ১০ বছর বয়সী এক জাপানি শিক্ষার্থীর মৃত্যু হয়।

আরও পড়ুন: জাপানে রেকর্ড বৃষ্টির পর বন্যায় ৬ জনের মৃত্যু মিয়ানমারে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৮৪, বহু এখনো নিখোঁজ

এছাড়া চলতি বছরের জুনে উত্তর-পূর্ব জিলিন শহরের একটি পাবলিক পার্কে চার মার্কিন কলেজ প্রশিক্ষককে ছুরিকাঘাত করা হয়। গত মে মাসে দক্ষিণাঞ্চলীয় ইউনান প্রদেশের একটি হাসপাতালে এক ব্যক্তি ছুরিকাঘাত করে দুইজনকে হত্যা করে। ওই ঘটনায় আরও ২১ জন আহত হয়।

টিটিএন

Advertisement