দেশজুড়ে

মাউশির কার্যালয়ে তালা, যুবদল-ছাত্রদলের দুই সদস্য বহিষ্কার

রাজশাহী আঞ্চলিক শিক্ষা ভবনে তালা ঝোলানো এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষার আঞ্চলিক পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ ব্যানার্জীকে প্রাণনাশের হুমকিসহ অফিস থেকে বের করে দেওয়ায় যুবদল ও ছাত্রদলের সাবেক দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের বিএনপির প্রাথমিক সব সদস্য পদ থেকে অস্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

Advertisement

সোমবার নগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা ও সদস্য সচিব মামুনুর রশীদ মামুনের যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ ও রাজশাহী কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তোরাব আলী পারভেজ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার রাজশাহী আঞ্চলিক শিক্ষা ভবনে অবৈধভাবে তালা ঝুলানো এবং সরকারি কর্মকর্তা বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষার রাজশাহীর পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ ব্যানার্জীকে প্রাণনাশের হুমকি এবং তাকে অফিস থেকে বের করে দেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আবুল কালাম আজাদ ও তোরাব আলী পারভেজকে বিএনপির প্রাথমিক সব সদস্য পদ থেকে অস্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

Advertisement

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা ও সদস্য সচিব মামুনুর রশীদ মামুন এই সিদ্ধান্ত গ্রহণ করেন। পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য কেন্দ্রীয় দপ্তরে প্রেরণ করা হয়েছে।

সাখাওয়াত হোসেন/জেডএইচ/জিকেএস