দেশজুড়ে

গুলি ছুড়ে ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলা

গাজীপুরে সোনালী ব্যাংকের একটি উপশাখার দুই কর্মকর্তা ও দুই আনসার সদস্যকে কুপিয়ে ও ফাঁকা গুলি ছুড়ে ব্যাংকের সাত লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা হয়েছে।

Advertisement

রোববার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে গাজীপুর সদর থানায় অজ্ঞাতদের আসামি করে সোনালী ব্যাংক গাজীপুর কোর্টবিল্ডিং শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) গাজী শহীদুজ্জামান এ মামলা করেন। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওই ঘটনায় আহতরা হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পুলিশ ও ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গাজীপুরের সোনালী ব্যাংকের সাত লাখ আট হাজার ৩৭৪ টাকা লুটের ঘটনায় রোববার রাতেই মামলা করা হয়েছে। টাকা লুটের সঙ্গে জড়িত কাউকে চিহ্নিত করতে না পরায় মামলায় কারো নাম উল্লেখ করা হয়নি। মামলায় ৮ থেকে ১০ জনকে আসামি করা হয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল উপশাখায় সকাল থেকে কার্যক্রম বন্ধ রয়েছে বলে জানা গেছে। এছাড়া সোনালী ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষ আজ ওই উপশাখাটি পরিদর্শনের কথা রয়েছে।

Advertisement

আরও পড়ুন : ব্যাংক কর্মকর্তাসহ ৪ জনকে কুপিয়ে সাত লাখ টাকা ছিনতাই

অপরদিকে ছিনতাইকারীদের ধারালো অস্ত্রের আঘাতে আহত সোনালী ব্যাংকের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল উপ-শাখার ইনচার্জ আতিকা পারভীন সুরভী (৩৯) ও ক্যাশ অফিসার ফারজানা নাজনীন সিমু (২৭) এবং আনসার সদস্য আল আমিন (৩০) ও রাজু মিয়া (৪০) হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক মো. আইনুল ইসলাম বলেন, হাসপাতালে চারজনকে রক্তাক্ত জখম অবস্থায় আনা হয়েছিল। তাদের সকলের চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের হাত ও শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তবে চারজনই আশঙ্কা মুক্ত।

সোনালী ব্যাংকের উপমহা ব্যবস্থাপক মো. শফিজ উদ্দিন বলেন, টাকা লুটের ঘটনায় একটি মামলা হয়েছে। উপশাখাটি আজ খোলার বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

গাজীপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) রাহেদুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে পুলিশে অভিযান অব্যাহত রয়েছে।

Advertisement

মো. আমিনুল ইসলাম/এএইচ/জেআইএম