খেলাধুলা

নারী আন্তর্জাতিক মাস্টার নর্ম অর্জন ওয়াদিফার

নারী ফিদেমাস্টার ওয়াদিফা আহমেদ অর্জন করেছেন নারী আন্তর্জাতিক মাস্টারের প্রথম নর্ম। হাঙ্গোরির বুদাপেস্টে সিক্স ডে টুর্নামেন্টে ওয়াদিফা ৯ খেলায় ৫ পয়েন্ট পেয়ে চতুর্থ হয়েছেন, পাশাপাশি তিনি অর্জন করেছেনই নর্ম।

Advertisement

এ প্রতিযোগিতা থেকে তিনি রেটিং ১৩০ বৃদ্ধি করেছেন। তার বর্তমান রেটিং ১৯৮৮। গ্র্যান্ডমাস্টার্স দাবা বি-তে ফিদেমাস্টার মনন রেজা নীড় ৯ খেলায় সাড়ে চার পয়েন্ট পেয়ে অষ্টম হয়েছেন। গ্র্যান্ডমাস্টার্স দাবা সি-তে ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ৯ খেলায় ৪ পয়েন্ট পেয়ে ষষ্ঠ হয়েছেন।

গ্র্যান্ডমাস্টারর্স দাবা এ-তে আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ৮ খেলায় ৩ পয়েন্ট অর্জন করেন। নারী ফিদেমাস্টার অনুর্ধ্ব-২২ ইভেন্টে নারী ক্যান্ডিডেটমাস্টার ওয়ালিজা আহমেদ ৯ খেলায় ৫ পয়েন্ট অর্জন করে ষষ্ঠ হয়েছেন।

আজ (রোববার) অনুষ্ঠিত নবম বা শেষ রাউন্ডের খেলায় মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ ইউক্রেনের ফিদে মাস্টার বাসিরভ কেমালকে, ফিদে মাস্টার মনন রেজা নীড় আয়ারল্যান্ডের নেমিথ জালানকে ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ালিজা আহমেদ ডেনমার্কের রামসডাল রেসসিকে পরাজিত করেন।

Advertisement

ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ভারতের আন্তর্জাতিকমাস্টার মায়াঙ্ক চক্রবর্তীর সাথে ড্র করেন। আন্তর্জাতিকমাস্টার ফাহাদ রহমান অসুস্থতার জন্য শেষ রাউন্ডে অংশ নেননি।

আরআই/আইএইচএস/