আইন-আদালত

‘ধামাচাপা দিতেই সাগর-রুনি হত্যার তদন্তভার র‌্যাবে’

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার তদন্ত ধামাচাপা দিতেই র‌্যাবকে দায়িত্ব দেওয়া হয় বলে অভিযোগ করেছেন মামলার বাদি রুনির ভাই নওশের রোমান। একই দিনে হত্যার রহস্য উদঘাটনে আইনজীবীও নিয়োগ করেছেন তিনি।

Advertisement

হত্যা মামলা পরিচালনার জন্য আইনজীবী নিয়োগের পর রোববার (২৯সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের সামেন এমন তথ্য জানান তিনি।

সাগর-রুনি হত্যার পর কেটে গেছে এক যুগেরও বেশি সময়। কিন্তু এই হত্যা রহস্যের কোনো কূলকিনারা করতে পারেনি কোনো সংস্থাই। পুলিশ, সিআইডির হাত ঘুরে মামলার তদন্তভার র্যারের কাছে গেলেও নেই কোনো অগ্রগতি। ১১৩ বার পিছিয়েছে তদন্ত প্রতিবেদন দাখিলের সময়।

গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর আশার আলো দেখতে শুরু করেছেন মামলার বাদি রুনির ভাই নওশের রোমান। নিয়োগ দিয়েছেন আইনজীবীও।

Advertisement

আরও পড়ুনসাগর-রুনি হত্যা মামলায় আইনজীবী হিসেবে লড়বেন শিশির মনির১১১ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

রোববার (২৯ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের রোমান জানান, হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতেই র‌্যাবকে দেওয়া হয়েছিল তদন্তভার।

নতুন নিয়োগ পাওয়া আইনজীবী শিশির মনির জানান, আন্তরিকভাবে কাজ করলে এত দিনে বের হয়ে আসতো হত্যার রহস্য। তদন্তভার পিবিআইকে দিতে আদালতে আবেদন করা হবে বলেও জানান তিনি।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজ বাসা থেকে সাগ-রুনির মরদেহ উদ্ধার করা হয়। সবশেষ তদন্তে বাসা থেকে অজ্ঞাত দুই ব্যক্তির ডিএনএ আলামত মিললেও শনাক্ত করা যায়নি খুনিদের।

এফএইচ/এমআইএইচএস/জেআইএম

Advertisement