তথ্যপ্রযুক্তি

যেসব ডিভাইসে আর নেটফ্লিক্স দেখতে পারবেন না

সিনেমা, টেলিভিশন ধারাবাহিক এবং ওটিটি সিরিজ দেখার জন্য সেরা প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। সারাবিশ্বে গ্রাহক আছে প্ল্যাটফর্মটির। সেই সংখ্যা কয়েক কোটি ছাড়িয়েছে বহু আগেই। দিন দিন গ্রাহকদের প্রতি কঠোর হচ্ছে প্ল্যাটফর্মটি। অনেক আগেই পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করেছে সংস্থা।

Advertisement

এবার আবার দুঃসংবাদ নিয়ে এলো গ্রাহকদের জন্য। শোনা যাচ্ছে, বেশ কিছু ডিভাইসে নেটফ্লিক্স দেখা যাবে না। বেশ কিছু আইফোনে নেটফ্লিক্স তাদের পরিষেবা বন্ধ করতে চলেছে। কিছু কিছু আইফোনের মডেলে নেটফ্লিক্সের অ্যাপ আর চলবে না এবং এই পরিষেবা একেবারে বন্ধ করতে চলেছে নেটফ্লিক্স সংস্থা।

আরও পড়ুননন-স্মার্ট টিভিতেই নেটফ্লিক্স দেখতে পারবেন

৯টু৫ম্যাক সংস্থার পক্ষ থেকে একটি প্রতিবেদনে জানা গিয়েছে নেটফ্লিক্স স্পষ্টই জানিয়েছে যে আইওএস ১৬ কিংবা আইপ্যাড ওএস ১৬-তে আর এখন থেকে তাদের অ্যাপ সাপোর্ট করবে না। আইওএস ১৭ বা তার বেশি ভার্সনের ক্ষেত্রে নেটফ্লিক্স চালাতে গেলে অ্যাপটি আপডেট করতে হবে।

আইওএস ১৭ সফটওয়্যারে আপডেট নেয়নি যে সব আইফোনে, সেগুলোতে আর নেটফ্লিক্স চলবে না বলেই জানা গিয়েছে। এই তালিকায় রয়েছে আইফোন ৮, আইফোন ৮ প্লাস, আইফোন এক্স, অ্যাপলের প্রথম জেনারেশনের আইপ্যাড প্রো এবং আইপ্যাড ৫ ট্যাবলেট।

Advertisement

যেসব গ্রাহকের অ্যাপলের ডিভাইস রয়েছে যেগুলোতে আইওএস ১৬ সফটওয়্যার চলে, সেগুলো এখনকার ভার্সন থেকেও অ্যাক্সেস করা যাবে। কিন্তু আগামীতে আজীবনের জন্য বন্ধ হতে পারে এই সাপোর্ট। এই ডিভাইসগুলোতে আর পরিষেবা দেবে না নেটফ্লিক্স। এমনকি কোনো বাগ ফিক্স আপডেটও দেবে না নেটফ্লিক্স। অর্থাৎ অ্যাপলের পুরোনো ভার্সনের ডিভাইসে আর চলবে না নেটফ্লিক্স।

আরও পড়ুনবিনা মূল্যে নেটফ্লিক্স দেখার উপায়জনপ্রিয় ফিচার সরিয়ে নিচ্ছে নেটফ্লিক্স

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement